Anuj Sharma: করোনাভাইরাস প্রতিষেধক নিলেন কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার অনুজ শর্মা
অনুজ শর্মা। Photo Source: Twitter

কলকাতা, ৮ ফেব্রুয়ারি: করোনাভাইরাসের (Coronavirus) প্রতিষেধক নিলেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার অনুজ শর্মা (Anuj Sharma)। শীঘ্রই এডিজি সিআইডি পদে যোগ দিতে চলেছেন তিনি। এতদিন চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের টিকাকরণ চলেছে। এবার দ্বিতীয় দফায় যারা করোনা যুদ্ধে ফ্রন্টলাইনে দাঁড়িয়ে লড়াই করেছেন তাদের টিকাকরণ শুরু হয়েছে। ৮ ফেব্রুয়ারি, সোমবার থেকে কলকাতা পুলিশ (Kolkata Police) কর্মীরা করোনা প্রতিষেধক নেওয়া শুরু করলেন। আর প্রথম দিনই টিকা নিলেন অনুজ শর্মা। টিকাকরণ নিয়ে অযথা ভয় দূর করতে প্রথমে শীর্ষস্থানীয় পুলিশ কর্মীরা টিকাগ্রহণ করবেন। আরও পড়ুন: Photo session at West Bengal assembly: 'আত্মবিশ্বাসী' মমতা, বিধায়কদের হাতে ভিকট্রি সাইন! বিধানসভা অধিবেশনের শেষ দিনে ফটো সেশন

সোমবার বেলা ১১টা থেকে শুরু হয়েছে এই টিকাকরণ পর্ব। পুনের সেরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড প্রয়োগ করা হচ্ছে। এদিন টিকা নেওয়ার ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন অনুজ শর্মা। করোনা প্রতিষেধক নিয়ে যে ভয়ের কোনও কারণ নেই, সেই বিষয়টি নিয়েও আশ্বস্ত করলেন অনুজ শর্মা নিজে। কলকাতা পুলিশ হাসপাতাল, মেডিকেল কলেজ এবং বেশ কয়েকটি বেসরকারি হাসপাতাল-সহ মোট ১০টি জায়গায় টিকাকরণ চলবে।

৩৭,৮৫০ জন পুলিশ কর্মীর তালিকা তৈরি হয়েছে লালবাজারে। এই তালিকায় রয়েছেন পুলিশের শীর্ষকর্তা থেকে সিভিক ভলিন্টিয়ার-সহ সমস্ত স্তরের পুলিশ কর্মীরাই। কবে, কখন এবং কোথায় টিকাকরণ করা হবে; সেই সংক্রান্ত তথ্য সকলের মোবাইলে এসএমএস মারফত চলে আসবে। এদিন সবমিলিয়ে মোট ১০৪ জনকে করোনা প্রতিষেধক দেওয়া হয়েছে। লকডাউনের সময় সকলের সমস্ত সমস্যায় বাড়ির দোরগোড়ায় পৌঁছে গিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন পুলিশকর্মীরা। কর্তব্যরত অবস্থায় অনেকেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কেউ সুস্থ হয়ে উঠেছেন আবার কেউ অকালেই প্রাণ হারিয়েছেন।