WB Assembly Elections 2021: বিরোধীদের অভিযোগ, ভোটের আগেই অপসারিত হলদিয়ার এসডিপিও ও মহিষাদলের সিআই
নির্বাচন কমিশন ভবনের ফাইল ছবি (Photo Credits: ANI)

পূর্ব মেদিনীপুর, ৩১ মার্চ: রাত পোহালেই রাজ্যে বিধানসভা নির্বাচনের (WB Assembly Elections 2021) দ্বিতীয় দফার ভোট। তার আগেই উত্তপ্ত পূর্ব মেদিনীপুরে অপসারিত পুলিশের দুই কর্তা। তৃণমূলের ক্যাডারের ভূমিকা নিয়েছেন এমনই অভিযোগ ছিল মহিষাদলের সিআই বিচিত্র বিকাশ রায়ের বিরুদ্ধে। ঠিক একই অভিযোগ নিয়ে নির্বাচন কমিশনের কাছে হলদিয়ার এসডিপিও বরুণ বৈদ্যের বিরুদ্ধে নালিশ ঠোকে বিজেপি। দ্বিতীয় দভা নির্বাচনের আগের দিন ক্রমান্বয়ে সরিয়ে দেওয়া হল এই মহিষাদলের সিআই বিচিত্র বিকাশ রায় ও হলদিয়ার এসডিপিও বরুণ বৈদ্যকে। একই সঙ্গে কমিশনের নির্দেশে সরানো হল বালিগঞ্জ বিধানসভার রিটার্নিং অফিসার অরিন্দম মানিকে। গত ১০ বছর ধরে তিনি ওই দপ্তরে রয়েছেন। কমিশনের নির্দেশ, অরিন্দম মানি আর খখনও নির্বাচন সংক্রান্ত দায়িত্ব পাবেন না।

এমনকী অপসারিত অরিন্দম মানির জায়গায় কাকে আনা হবে, কমিশনের তরফে তা ঠিক করতে তিন অফিসারে নাম চেয়ে পাঠানো হয়েছে মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে। অন্যদিকে হলদিয়ার এসডিপিও এবং মহিষাদলের  সিআই এর বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছিল বিজেপি-সহ বিরোধীরা। নির্বাচন কমিশনের(Election Commission) তরফে এক নির্দেশিকা জারি করে ওই তিনকে সরানোর কথা জানিয়ে দেওয়া হয়। হলদিয়ার এসডিপিও বরুণ বৈদ্য়ের জায়গায় আনা হয়েছে উত্তম মিত্রকে। যতদিন না নির্বাচন শেষ হচ্ছে ততদিন বরুণ বৈদ্যকে এই সংক্রান্ত কোনও কাজে ব্যবহার করা যাবে না। একইভাবে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের সিআই শীর্ষেন্দু দাসকে বসানো হয়েছে মহিষাদলের সিআই বিচিত্র বিকাশ রায়ের জায়গায়। আরও পড়ুন-WB Assembly Elections 2021: ‘মুকুল শুভেন্দুর মতো এত খারাপ নয়’, নন্দীগ্রামে বললেন মমতা

নন্দীগ্রাম কিন্তু হলদিয়া বিধানসভার মধ্যেই পড়ে। আগামী কাল বৃহস্পতিবার সেখানে ভোট। তার আগেই পক্ষপাতিত্বের অভিযোগে সরতে হল এসডিপিও বরুণ বৈদ্যকে। সবমিলিয়ে জেলাজুড়ে শুরু হয়েছে তোলপাড়। ইতিমধ্যেই নন্দীগ্রামে ঢোকার মুখে নাকা চেকিং বন্দোবস্ত করা হয়েছে।