Coronavirus: হানিমুন থেকে ফিরতেই নবদম্পতিকে হোম কোয়ারেন্টাইনে পাঠাল পুরসভা
করোনাভাইরাস (Photo Credits: IANS)

কলকাতা, ১৯ মার্চ: বিয়ের পর হানিমুনে নতুন বউ-কে নিয়ে মালয়েশিয়া (Malaysia) গিয়েছিলেন। কিন্তু হানিমুনে (Honeymoon) যাওয়ার পর দুনিয়ার ছবিটাই বদলে গিয়েছে। বিশ্বজুড়ে ২ লাখের উপর মানুষ আক্রান্ত হয়েছে করোনাভাইরাসে (Coronavirus)। দিন দুয়েক আগেই মালয়েশিয়া থেকে ফিরেছিলেন তাঁরা। করোনাভাইরাসের সংক্রমণের আশঙ্কায় দম্পতিকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন কামারহাটির (Kamarhati) পুরসভা উচ্চপদস্থ আধিকারিকরা।

হানিমুন থেকে ফেরার পরই বাড়িতে গিয়ে ওঠেন তাঁরা। দম্পতিকে বাড়ি ফিরে আসতে দেখে আতঙ্কিত হয়ে পড়েন পাড়া-প্রতিবেশীরা। উত্তর চব্বিশ পরগনার বেলঘরিয়ায় করোনা সংক্রমণের আশঙ্কায় তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন পুরকর্তারা। সংক্রমণের আশঙ্কায় বৃহস্পতিবার ওই পরিবারের সঙ্গে কথা বলেন কামারহাটির পুরসভার স্থানীয় তৃণমূল কাউন্সিলর ও পুর পারিষদ স্বাস্থ্য। তাঁরাই নবদম্পতিকে সকলের সুরক্ষার কথা ভেবে হোম কোয়ারেন্টাইনে থাকার কথা বলেন। আরও পড়ুন: kolkata: রাজ্যের সব আধার কেন্দ্র বন্ধ রাখার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার 

ইতিমধ্যেই করোনা মোকাবিলায় একাধিক পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। রাজরহাট-সহ কলকাতার একাধিক জায়গায় তৈরি হয়েছে আইসোলেশন ওয়ার্ড। প্রতিটি আইসোলেশন ওয়ার্ডেই রয়েছে ছয় সদস্যের মেডিকেল টিম। এছাড়াও রয়েছেন শিশুরোগ, ফুসফুস, মেডিসিন, ইএনটি ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ। থাকবেন মাইক্রোবায়োলজিস্টও। মেডিক্যাল কলেজে আলাদা করে ফিভার ক্লিনিক করা হচ্ছে।