3 Youth Goes Forest Quarantine: জঙ্গলে তাঁবু খাটিয়ে কোয়ারান্টিনে নদিয়ার ৩ যুবক
জঙ্গলে কোয়ারান্টিনে নদিয়ার ৩ যুবক (Photo: Youtube)

নদিয়া, ৩ এপ্রিল: সচেতনতার অনন্য নজির নদিয়ার (Nadia) ধানতলায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে পরিবার ও এলাকাবাসীর কথা ভেবে জঙ্গলের মধ্যে তাঁবু খাটিয়ে রয়েছেন ওড়িশা (Odisha) ফেরত তিন যুবক। নদিয়ার ধানতলা থানার রঘুনাথপুর এলাকার ঘটনা। এখানকার তিন যুবক কাঠের ফার্নিচার বিক্রির জন্য ওড়িশা গেছিলেন। কিন্তু লকডাউনের কারণে সব বন্ধ হয়ে যাওয়ায় সাইকেল চালিয়ে তাঁরা বাড়ি ফেরেন। কিন্তু তাদের করোনা সংক্রমণ আছে কি না তা না বুঝতে পেরে নিজেরাই স্থানীয় একটি জঙ্গলে (forest) তাঁবু খাটিয়ে কোয়ারান্টিনে রয়েছেন। ইতিমধ্যেই আসা কর্মীরা তাদের দেখেও গেছে। ওই যুবকদের এই সচেতনতায় খুশি গ্রামবাসীরা।

জনবসতি এলাকা থেকে বেশ কিছুটা দূরে জঙ্গলের মধ্যে তাঁবু খাটিয়ে গত তিনদিন ধরে রয়েছেন তাঁরা। দূর থেকেই তাঁরা পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করছেন। নিরাপদ দূরত্ব থেকে খাবার দেওয়া-নেওয়া চলছে। যদিও প্রশাসনের তৎপরতায় তাঁদের আজ থেকে নিজেদের বাড়িতেই কোয়ারান্টিনে রাখা হয়েছে। সুজিত মণ্ডল নামে এক কারিগর নিজের অভিজ্ঞতা থেকে বললেন, “ওড়িশার সুন্দরগড়ের আকমা থেকে আমরা ফেরার চিন্তাভাবনা করছিলাম। ওখানে খাওয়াদাওয়ার খুব অসুবিধা হচ্ছিল। দোকানে চাল, ডাল পাচ্ছিলাম না। আমাদের কাছে টাকা ছিল, কিন্তু ছিল না খাবার। তাই যেভাবেই হোক, বাড়ি ফেরার সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম। আমরা ওখান থেকে তিনজন তিনটে সাইকেল কিন। সাইকেল চালিয়েই বাড়ি ফেরা শুরু করি।” আরও পড়ুন: Man Quarantined Himself On River Boat: ভাগ্নির বাড়িতে এসে জ্বর, নৌকায় কোয়ারান্টাইনে বৃদ্ধ!

স্থানীয় বিডিও আজ বলেন, "ওই যুবকদের মধ্যে অসুস্থতার কোনও উপসর্গ দেখা যায়নি। বর্তমানে তিনজনকে বাড়িতেই হোম কোয়ারান্টিনে রাখার ব্যবস্থা করা হয়েছে।”