Sandeshkhali: 'সন্দেশখালির মহিলাদের সম্মান ২০০০ টাকায় বিক্রি করেছে বিজেপি', কৃষ্ণনগরের সভা থেকে আক্রমণ অভিষেকের
Abhishek Banerjee (Photo Credits: ANI)

বসিরহাট লোকসভা কেন্দ্রের ছোট একটি গ্রাম সন্দেশখালি (Sandeshkhali)। যে নাম আজ পশ্চিমবঙ্গের গণ্ডি পার করে দেশের সীমানা অতিক্রম করেছে। দীর্ঘ এক মাসের বেশি সময় ধরে সন্দেশখালির মেয়ে-বউরা পথে নেমে বিক্ষোভ করেছেন। স্থানীয় তৃণমূল নেতাদের বিরুদ্ধে দিনের পর দিন ধর্ষণের অভিযোগ তুলে আন্দোলন করেছেন। গ্রামের মহিলাদের এই বিক্ষোভ কর্মসূচিই সন্দেশখালিকে বিশ্বের দরবাদে পরিচিতি দিয়েছে। এক মাসের সেই সমস্ত বিক্ষোভ, প্রতিবাদ, আন্দোলন আজ প্রশ্নের মুখে। সন্দেশখালিতে হওয়া স্টিং অপারেশনে (Sandeshkhali Sting Operation) এক বিজেপি নেতাকে স্পষ্ট বলতে শোনা গিয়েছে, পুরো ঘটনাটাই সাজানো। মহিলাদের টাকা দিয়ে ধর্ষণের অভিযোগ করানো হয়েছিল। শনিবার সন্দেশখালি স্টিং অপারেশনে ভিডিয়ো (ভিডিয়োর সত্যতা যাচাই করেনি লেটেস্টলি মিডিয়া) ফাঁস হতেই তুমুল শোরগোল উঠেছে রাজনৈতিক মহলে। রবিবার নদিয়ার কৃষ্ণনগরে সভা করতে গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নিশানায় ছিল সন্দেশখালির সেই ফাঁস হওয়া ভিডিয়ো। বিজেপিকে আক্রমণ করে তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক বললেন, 'সন্দেশখালির মহিলাদের সম্মান দু-হাজার টাকার বিনিময়ে বিজেপি নেতারা বিক্রি করে দিয়েছেন দিল্লির কাছে'।

আরও পড়ুনঃ সন্দেশখালির গোপন ক্যামেরার ভিডিয়ো নিয়ে বিস্ফোরক মন্তব্য বলিউডের তারকা অভিনেতার

ভোটের আগে সন্দেশখালিকাণ্ডকে নিশানা করে তৃণমূল সরকারের বিরুদ্ধে প্রচারর নেমেছিল বিজেপি। বাংলার ভোট ময়দানে সন্দেশখালি ছিল মোদী সরকারের প্রধান অস্ত্র। সেই সন্দেশখালির পুরো ঘটনাই সাজানো বলে গোপন ক্যামেরায় মন্তব্য করেন সন্দেশখালি ব্লক ২ বিজেপি মন্ডল সভাপতি গঙ্গাধর কয়াল। জানান, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর পরিকল্পনা মাফিক পুরো ঘটনার ছক কষা হয়েছিল। তিনি আরও বলেন, সন্দেশখালির মহিলারা ২০০০ টাকার বিনিময়ে ধর্ষণের মিথ্যা অভিযোগ লিখিয়েছিল।

কৃষ্ণনগরে অভিষেক... 

ভোটের মাঝে এমন এক ভিডিয়ো হাটের মাঝে ভাঙতেই কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস। যে সন্দেশখালিকে বিজেপি হাতিয়ার করবে বলে ঠিক করেছিল, বুমেরাং হয়ে সেই সন্দেশখালি এখন তৃণমূলের অস্ত্র। নদিয়ার জনসভা থেকে অভিষেক আরও বললেন, 'তৃণমূলকে ছোট করতে গিয়ে, কলঙ্কিত, কলুষিত করতে গিয়ে বাংলার মানুষকে ছোট করেছে বিজেপি'।