X Ad Sharing: মাস্কের X থেকে রোজগার করা আরও সহজ হল, কমিয়ে দেওয়া হল যে কঠিন মাপদণ্ড
Twitter CEO Elon Musk (Photo Credit: File Photo)

টুইটারকে একেবারে নতুন নাম দিয়ে নেট দুনিয়ায় সাড়া ফেলে দিয়েছেন ইলন মাস্ক। টুইটারকে এক্স করে, দুনিয়াব্যাপি জনপ্রিয় এই মাইক্রো ব্লগিং সোশ্যাল সাইট 'এক্স' নাম দিয়ে চমকপ্রদ কিছু করার কথা বলছেন মালিক মাস্ক। টুইটারকে এক্স নামকরণ করার পরেই এই প্ল্যাটফর্মে প্রথমবার মনিটাইজেশন অপশন চালু করা হয়েছে। তার মানে এখন থেকে এক্স থেকে অর্থ রোজগার করতে পারবেন ক্রিয়েটাররা।

ঠিক যেভাবে ইউ টিউবে ভিডিয়ো আপলোড করে, বা টিকটক ভিডিয়ো বানিয়ে অনেক অর্থ রোজগার করা যায়। টুইটার বা এক্স থেকে বিজ্ঞাপনের টাকা রোজগার করে এই প্ল্য়াটফর্ম তা এবার থেকে টুইট করা ইউজারদের মধ্যে ভাগ করে দেওয়া হবে। অনেকে এর ফলে লক্ষ লক্ষ টাকা রোজগার করছেন। কিন্তু টুইটার বা এক্সে মনিটাইজেশন অপশন চালু করতে হলে বা রোজগার করার জন্য কিছু শর্ত দেওয়া হয়েছে। এক্স-এর সেই নীতি বা নিয়ম মিলে গেলেই ইউজাররা অর্থ রোজগার করতে পারবেন। এই শর্তগুলির মধ্যে আছে ইউজারের অ্যাকাউন্ট ব্লু টিক থাকতে হবে। যে ব্লু টিক পেতে সাবস্ক্রাইব বা অর্থ খরচ করতে হবে। পাশাপাশি অন্তত ৫০০ জন ফলোয়ার থাকতে হবে। এবং গত তিন মাসে ১৫ মিলিয়ন বা দেড় কোটি ইম্প্রেশন থাকতে হবে। কিন্তু এক্স তাদের ইউজার বা ক্রিয়েটারদের মনিটাইজেশনের জন্য কঠিন মাপদণ্ডটা অনেকটা কমিয়ে দিল। এক্সের নয়া নিয়মে এবার থেকে তিন মাসে আর ১৫ মিলিয়ন নয়, ৫ মিলিয়নেই মনিটাইজেশন চালু হয়ে যাবে।

দেখুন টুইট

মানে টুইটার বা এক্স সাবস্ক্রিপশন (বছরে প্রায় ৬ হাজার টাকা), ৫০০ জন ফলোয়ার, আর গত তিন মাসে ৫০ লক্ষ ইম্প্রেশন থাকলেই এই প্ল্য়াটফর্ম থেকে মোটা অর্থ রোজগার করতে পারবেন ইউজাররা। টুইটার বা এক্স ইমপ্রেশন হল হ্যাশট্যাগের মধ্যে থাকা একটি টুইট মোট কতবার দেখা হয়েছে তা।