Twitter Fires Employees: ইলন মাস্ক দায়িত্ব নেওয়ার আগেই ২ শীর্ষ আধিকারিককে বরখাস্ত করলেন টুইটারের সিইও পরাগ আগরওয়াল
Twitter (Photo Credits: File Image)

সান ফ্রান্সিসকো, ১৩ মে: ইলন মাস্ক দায়িত্ব (Elon Musk) নেওয়ার আগেই টুইটারের (Twitter) চাকরি ছাড়লেন দুই শীর্ষ আধিকারিক। জেনারেল ম্যানেজার কায়ভন বেকপোর (Kayvon Beykpour) ও প্রোডাক্ট ম্যানেজার ব্রুস ফালক (Bruce Falck) চাকরি থেকে ইস্তফা দিয়েছেন বলে জানিয়েছেন টুইটারের একজন মুখপাত্র। যদিও জানা যাচ্ছে, দুই আধিকারিককে বরখাস্ত করেছেন টুইটারের সিইও পরাগ আগরওয়াল (Twitter CEO Parag Agrawal)। বেকপোরও একই দাবি করেছেন যে তাঁকে সান ফ্রান্সিসকো-ভিত্তিক প্রযুক্তি সংস্থা থেকে বহিষ্কার করা হয়েছে।

পিতৃত্বকালীন ছুটিতে থাকা বেকপোর টুইট বার্তায় বলেছেন, "সত্যিটা হল যে আমি কীভাবে এবং কখন টুইটার ছেড়ে যাওয়ার কল্পনা করেছি তা নয় এবং এটি আমার সিদ্ধান্ত ছিল না। টুইটার প্রধান পরাগ আগরওয়াল আমাকে চলে যেতে বলেছিলেন। পরাগ এটাও জানিয়েছেন যে তিনি টিমকে অন্য দিকে নিয়ে যেতে চান।"

টুইটার কেনার জন্য মাস্কের ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের চুক্তিটি গত মাসে ঘোষণা করা হয়েছিল। তবে এখনও শেয়ারহোল্ডার এবং নিয়ন্ত্রকদের সমর্থন প্রয়োজন। চলতি বছরের মাস্কের হাতে টুইটার চলে আসবে বলেই মনে করা হচ্ছে। এছাড়াও তিনি নিজেও কিছুদিন সংস্থাটির বস হিসেবে কাজ করতে পারেন। টেসলা-র সিইও ইলন মাস্ক ইতিমধ্যেই জানিয়েছেন যে তিনি প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপর টুইটারের চাপানো নিষেধাজ্ঞা তুলে নেবেন। দাবি করেছেন যে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টকে প্ল্যাটফর্ম থেকে সরিয়ে রাখা দেশের একটি বড় অংশকে বিচ্ছিন্ন করে দিয়েছে।" আরও পড়ুন: Apple Discontinues iPod: একটি যুগের সমাপ্তি, ইতিহাসে ঠাঁই পেতে চলেছে অ্যাপলের আইপড

ট্রাম্প অবশ্য প্রকাশ্যেই জানিয়েছেন যে নিষেধাজ্ঞা উঠলেও তিনি টুইটারে আর ফিরবেন না। পরিবর্তে নিজের সোশাল নেটওয়ার্ক 'ট্রুথ সোশ্যাল' নিয়ে লেগে থাকবেন।