Jakub Jankto. (Photo Credits: Twitter)

তিনি সাহসী ফুটবল খেলেন। তেমনই সাহসী সিদ্ধান্ত নিয়ে গোটা দুনিয়ার কাছে জানালেন তিনি সমকামী। চেক প্রজাতন্ত্রের তারকা ফুটবলার জাকুব জাঙ্কতো সোশ্যাল মিডিয়ায় লিখলেন, " আমি সমকামী (Homosexual)। আমি এটা আর লুকিয়ে রাখতে চাই না।" খেলা চলাকালীন এমন কথা কোনও ক্রীড়াবিদই জানাতে সাহস পান না। ২৭ বছরের মিডফিল্ডার জাঙ্কতোর পাশে দাঁড়িয়েছে ফিফা। ফিফা তাদের অফিসিয়াল টুইটারে লেখে, " আমরা সবাই তোমার সঙ্গে আছে জাকুব। ফুটবল সবার সঙ্গে।"একটা সময় স্প্যানশি লা লিগায় খেলতেন জাকুব। তাঁর পাশে দাঁড়িয়ে লা লিগার বিখ্যাত ক্লাব বার্সেলোনা লেখে, " তোমার জন্য আমরা গর্বিত জাকুব।"জাকুব বলেন,তিনি তাঁর ক্লাব কর্তৃপক্ষ ও সতীর্থ ফুটবলারদের আগেই জানিয়েছিলেন, তিনি সমকামী।

গার্লফ্রেন্ড মারকেতা ওত্তোমানস্কার সঙ্গে জাকুবের বিয়ে হয় ২০২১ সালে, ক মাস বাদেই বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। তার তিন বছরের একটি ছেলেও আছে। ১৯৯০ সালে জন্ম জাকুব এখন খেলেন তাঁর দেশের ক্লাব স্পার্টা প্রাগে। স্পেনের ক্লাব গেটাফে থেকে লোনে গত বছর জাকুবকে দলে নেয় স্পার্টা প্রাগে। আরও পড়ুন-নিলামে রিচা রিচ! ১ কোটি ৯০ লাখে শিলিগুড়ির ১৯ বছরের মেয়ে রিচা ঘোষকে কিনল আরসিবি

দেখুন ভিডিয়ো

দেখুন টুইট

প্রাক্তন স্ত্রী-পুত্রের সঙ্গে জাকুব

৬ ফুট উচ্চতার জাকুব এর আগে খেলেছেন উদেনিস, আসকোলি, সাম্পোর্দিয়া ক্লাবের হয়ে। ২০১৭ সাল থেকে চেক প্রজাতন্ত্রের হয়ে আন্তর্জাতিক ম্যাচে নিয়মিত খেলছেন। চেক প্রজাতন্ত্রের জার্সিতে ৪৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। গোলও করেছেন চারটি।