Kalinga Super Cup Live Streaming: জিও সিনেমায় বিনামূল্যে দেখুন কলিঙ্গ সুপার কাপ; জানুন সময় সূচি
Kalinga Super Cup in Jio Cinema (Photo Credits: X)

কলিঙ্গ সুপার কাপ ২০২৪ শুরু হবে ৯ জানুয়ারি, শেষ হবে ২৮ জানুয়ারি ওড়িশায়। সর্বভারতীয় ফুটবল ফেডারেশন আয়োজিত কলিঙ্গ সুপার কাপ ২০২৪-এ ১৬টি দল চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়াই করবে। বেঙ্গালুরু এফসি, চেন্নাইয়িন এফসি, ইস্টবেঙ্গল এফসি, এফসি গোয়া, হায়দরাবাদ এফসি, জামশেদপুর এফসি, কেরল ব্লাস্টার্স এফসি, মোহনবাগান সুপার জায়ান্ট, মুম্বই সিটি এফসি, নর্থইস্ট ইউনাইটেড এফসি, আইএসএলের ১২টি দল সরাসরি গ্রুপ পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে পঞ্জাব এফসি ও ওড়িশা এফসি। অন্যদিকে, গোকুলাম কেরালা এফসি, শ্রীনিদি ডেকান এফসি, শিলং লাজং এফসি, ইন্টার কাশী এবং রাজস্থান ইউনাইটেড এফসি এই পাঁচ আই লিগের দল চতুর্থ আসরে খেলা নিশ্চিত করেছে। তবে গ্রুপ পর্ব নিশ্চিত করেছে গোকুলাম কেরালা এফসি, শ্রীনিদি ডেকান এফসি ও শিলং লাজং এফসি। Mohun Bagan Coach Change: মোহনবাগানের দুর্দশা কাটাতে বাদ হুয়ান ফেরান্ডো, আপাতত কোচ আন্তোনিও হাবাস

কলিঙ্গ সুপার কাপের নিয়ম

ইন্টার কাশী এবং রাজস্থান ইউনাইটেড এফসি গ্রুপ পর্বে চতুর্থ এবং শেষ আই-লিগ দল নির্ধারণের জন্য কোয়ালিফাইং প্লে-অফে প্রতিদ্বন্দ্বিতা করবে। মূল ড্রয়ের ১৬টি দলকে চারটি করে গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতিটি দল তাদের গ্রুপে একবার করে অন্য দলের বিপক্ষে খেলবে। গ্রুপ চ্যাম্পিয়নরা সেমিফাইনালে খেলবে। কলিঙ্গ সুপার ২০২৪-এর ফাইনাল ২৮ জানুয়ারি। কলিঙ্গ সুপার কাপ ২০২৪-এর বিজয়ী দল ২০২৪-২৫ এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এর প্রাথমিক পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে।

কোথায় দেখবেন কলিঙ্গ সুপার কাপ

কলিঙ্গ সুপার কাপ ২০২৪-এর সব ম্যাচই হবে ওড়িশার দু'টি আলাদা ভেন্যুতে। প্রথমে ধারণা করা হয়েছিল সোনি স্পোর্টস নেটওয়ার্কে সব ম্যাচ সম্প্রচার করা হবে কিন্তু গতকাল রাতে জানা যায়, স্পোর্টস১৮ নেটওয়ার্কের টিভি চ্যানেলে সরাসরি দেখা যাবে কলিঙ্গ সুপার কাপ ২০২৪-এর ম্যাচগুলি। কলিঙ্গ সুপার কাপের লাইভ স্ট্রিমিং দেখা যাবে জিওসিনেমা অ্যাপ ও ওয়েবসাইটে।

দেখুন সময় সূচি