দক্ষিণ কোরিয়ার (South Korea) সঙ্গে একত্রিত হওয়ার ক্ষেত্রে যে সমস্ত এজেন্সী খুলে রেখেছিল উত্তর কোরিয়া তার সবটাই বন্ধ করে দেওয়া হল একনায়ক কিম জং উনের নির্দেশে। সোমবার পিয়ংইয়ংয়ে এই সিদ্ধান্তটি নেওয়া হয়েছে ১৪ তম সুপ্রিম পিপলস এসেম্বলির ১০ তম সেশনে।

ধীরে ধীরে দক্ষিণ কোরিয়ার সঙ্গে সমস্ত রকমের সম্পর্ক ছিন্ন করার কথা জানিয়েছেন একনায়ক কিম জং উন (Kim Jung Un)।

দক্ষিণ কোরিয়াকে হুমকির সুরে তিনি জানিয়েছেন যে তারা যুদ্ধ থেকে পালিয়ে যেতে চায়না, তবে কেউ তাদের উত্তেজিত করলে যুদ্ধ অবশ্যম্ভাবী হবে।

এছাড়া অবৈধ নর্দান লাইন লিমিট নিয়েও প্রশ্ন তোলেন তিনি। তার দাবি উত্তর কোরিয়া নর্দান লাইন লিমিটকে মান্যতা দেয়না কেননা এটি ১৯৫০ থেকে ৫৩ সালের কোরিয়ান যুদ্ধের সময় অবৈধ ভাবে নিয়ে নিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বে থাকা ইউএন কমান্ড।

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)