Fact Check: লেন্সে কভার থাকা অবস্থাতেই চিতার ছবি তুলছেন  মোদী? জানুন আসল সত্যি
The morphed pictures of PM Narenra Modi. (Photo credits: Twitter)

নতুন দিল্লি, ১৮ সেপ্টেম্বর: গতকাল, শনিবার নামিবিয়া থেকে আনা ৮টি চিতা মধ্যপ্রদেশের কুনো জাতীয় উদ্যানে ছাড়েন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। চিতা জঙ্গলে ছাড়ার সময় ক্যামেরা দিয়ে ছবি তোলেন মোদী। মোদীর চিতার ছবি তোলার এই ছবিটিকে বিকৃত করা হয়। সেই বিকৃত ছবিতে দেখা যাচ্ছে ক্যামেরার লেন্সে কভার রেখেই ছবি তুলছেন প্রধানমন্ত্রী মোদী। সোশ্যাল মিডিয়ায় মোদীর সেই বিকৃত ছবিই শেয়ার করেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ জহর সরকার।

বিতর্কের পর সেই ছবি ডিলিট করে দেন জহর সরকার। প্রধানমন্ত্রীকে অপমান, হেয় করতেই এই বিকৃত ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হয় বলে দাবি করলেন বাংলায় বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

দেখুন ভুয়ো সেই ছবি

দেখুন টুইট

শনিবার সকালে নামিবিয়া থেকে বিশেষ বিমানে আটটি চিতাকে আনা হয়েছে। ভারত থেকে বিলুপ্ত হয়ে যাওয়া চিতা নামিবিয়া থেকে আনা নিয়ে সাজো সাজো রব। নিজের জন্মদিনে মধ্যপ্রদেশের কুনো জাতীয় উদ্যানে নামিবিয়া থেকে আনা সেই আটটি চিতাকে ছাড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১৯৫০-এর দশকে ভারত থেকে বিলুপ্ত হয়ে যায় চিতা। তাই ভারতে চিতার পর্যাপ্ত বংশবৃদ্ধি করতেই এই সিদ্ধান্ত।

নামিবিয়া থেকে আটটি চিতাকে নিয়ে আসা বিশেষ কার্গো বিমানটি মধ্য প্রদেশের গোয়ালিয়র বিমানবন্দরে অবতরণ করে। এরপর সেখান থেকে বায়ুসেনার চিনুক হেলিকপ্টারে করে তাদের মধ্য প্রদেশের কুনো জাতীয় উদ্যানে নিয়ে যাওয়া হয়।