Divorce Settlement: বিবাহ বিচ্ছেদের জন্য কত টাকা দিতে হচ্ছে দুবাইয়ের শাসককে? জানুন
Divorce (Photo Credits: Pixabay)

দুবাই, ২২ ডিসেম্বর: ষষ্ঠ স্ত্রী’র সঙ্গে বিবাহ বিচ্ছেদের (Divorce) জন্য টাকা দিতে হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী তথা দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাখতুমের বিবাহবিচ্ছেদ ঘটল তাঁর ষষ্ঠ স্ত্রী প্রিন্সেস হায়া বিনতে আল-হুসেইনের থেকে। আর বিচ্ছেদের পর নিজের প্রাক্তনকে ৫৫ কোটি পাউন্ড পরিশোধ করতে হবে দুবাইয়ের (Dubai) শাসককে। এক ব্রিটিশ আদালত (British Court) এই পরিমাণ ধার্য করে দেয়।

জানা গিয়েছে, ৭২ বছর বয়সী ধনকুবের রশিদ আল-মাখতুমের ছয় স্ত্রীর মধ্যে তিনি কনিষ্ঠতম হলেন ৪৭ বছর বয়সী প্রিন্সেস হায়া। প্রিন্সেস হায়া জর্ডানের প্রাক্তন বাদশাহ হুসেইন বিন-তালালের মেয়ে। ২০১৯ সালেই রশিদ আল-মাখতুমের থেকে দূরে চলে গিয়েছিলেন প্রিন্সেস হায়া। আরও পড়ুন: 'মহামারীর সবচেয়ে খারাপ সময়ে আমরা রয়েছি', ওমিক্রন নিয়ে সতর্কতা বিল গেটসের

দুই সন্তানকে নিয়ে ব্রিটেনে চলে আসেন হায়া। সেখানে সারেতে এক বিলাসবহুল বাড়িতে থাকতে শুরু করেন তিনি। এও শোনা গিয়েছে, বিবাহ বিচ্ছেদের মামলা চলাকালীন দুবাইয়ের শাসক হায়ার আইনজীবী ও নিরাপত্তারক্ষীদের ফোন পেগাসাসের মাধ্যমে হ্যাক করেছিল। যদিও সেই কথা অস্বীকার করেন আল-মাখতুম। হায়া আদালতে এও অভিযোগ করেছিলেন, রশিদ আল-মাখতুম তাঁর দুই মেয়ে শেখ লতিফা ও শেখ শামসাকে জোরপূর্বক আটকে রেখেছেন। এমনকি দুবাই ছাড়ার পরও তাঁকে এবং তাঁর সন্তানদের অপহরণের হুমকি দিয়েছেন রশিদ আল-মাখতুম। এই আবহে নিরাপত্তা বাবদ খোরপোশ সহ বিপুল পরিমাণ অর্থ নিজের প্রাক্তন স্ত্রীকে দিতে হবে আল-মাখতুমকে।