Viral: স্কুটির ভিতর থেকে ফণা তুলল জলজ্যান্ত সাপ, দেখুন সেই রোমহর্ষক ভিডিও
স্কুটির হ্যান্ডেলের ভিতর সাপ (Photo Credits: Satish Yes YouTube)

স্কুটির হ্যান্ডেলের ভিতর সাপ (Snake)। কিন্তু তাকে উদ্ধার করতে গিয়ে ব্যর্থই হতে হল।একটি কোবরার (Cobra) ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায় সাপটিকে স্কুটির ভিতরের ঢুকে, সেটিকে বের করার চেষ্টা হলে তবে তা ব্যর্থ। কোবরাটি যখন ভিতর থেকে বেরিয়ে আসে তখন আশেপাশের লোকেরা চিৎকার করতে শুরু করে। ভিডিওটি শেয়ার করার পর তাদের গ্রীষ্মে যানবাহন সম্পর্কে সতর্ক থাকার কথাও জানানো হয়েছে।

গ্রীষ্মে সাপের বিশ্রামের জন্য ঠান্ডার জায়গার সন্ধান করে। প্রায়শই তারা পার্কিং যানবাহনের ভিতরে লুকিয়ে থাকে। এমনকি জুতো, মোজার ভিতর থেকেও সাপ পাওয়া যায়। এই ধরণের ঘটনা এড়ানোর জন্য সবধন থাকতে হবে। খালি বাক্স, জুতো, মোজা সবকিছু ব্যবহারের আগে বারবার সতর্ক হতেও বলা হয়। এজায়গাগুলিই যেকোনো প্রাণঘাতী সরীসৃপের প্রিয় জায়গা। আরও পড়ুন, লকডাউনে একঘেয়েমি লাগছে বাচ্চাদের, গুগলের দৌলতে এক মুহূর্তে ঘরের মধ্যে চলে আসবে বাঘ, সিংহ, শজারু; জানুন কীভাবে?

এর আগেও একটি প্লাস্টিকের বোতল থেকে একটি কোবরার জল পান করার ভিডিও বেশ ছড়িয়ে পড়ে। শীতে যারা লুকিয়ে থাকে তারাই যে গ্রীষ্মের ঝাপটায় তাপের কারণে সাপগুলি গর্ত থেকে বেরিয়ে জল ক্ষয় এবং শীতল স্থান খুঁজে নেওয়ার জন্য এদিকসেদিক ঘুরে বেড়ায়। বহুবার গাড়ির মধ্যে থেকেও উদ্ধার হয়েছে সাপ।