Google 3D Animals: লকডাউনে একঘেয়েমি লাগছে বাচ্চাদের, গুগলের দৌলতে এক মুহূর্তে ঘরের মধ্যে চলে আসবে বাঘ, সিংহ, শজারু; জানুন কীভাবে?
Google 3D Animals (Photo Credits: @AHS_Art, @DaliseSz Twitter)

করোনাভাইরাসের (Coronavirus) কারণে দেশজুড় লকডাউন চলছে। রান্ন, বাড়ির কাজ নিয়ে সবাই ব্যস্ততার মধ্যেই কাটাচ্ছে। তবে মাঝে মাঝে একঘেয়েমিও লাগছে। তাই নিজেকে এবং বাড়ির বাচ্চাদের জন্য বিশেষ উপায় আনল গুগল। বাড়ির বাচ্চাদের বিনোদন দেওয়ার জন্য একটি নতুন উপায় খুঁজে পেয়েছে বড়রা। গুগলের সাহায্যে বাঘ, পাখিদের আপনি ও বাচ্চারা আসলের মতোই দখতে পাবেন। Google 3D animals লকডাউনের সময় বেশ জনপ্রিয় হয়ে গেছে। বাচ্চারা তাদের পছন্দমতো প্রাণী দেখতে পয়ে বেশ আনন্দ পাচ্ছে। গুগলের এই বিশেষ ফিচারে জনপ্রিয় কিছু প্রাণী এবং পাখির মধ্যে রয়েছে সিংহ, বাঘ, পেঙ্গুইন, পান্ডা এবং কুকুর। আর যেহেতু আরও বেশি বেশি লোক এই ফিচারটির সঙ্গে পরিচিত হচ্ছে, তাই আমরা আপনাদর জন্য Google 3D animals ফিচারে থাকা সব প্রাণী এবং পাখির তালিকা আপনাদের জন্য নিয়ে এসেছি।

গুগল থ্রিডি অ্যানিমাল ফিচারে আপনি যে প্রাণী এবং পাখির তালিকা দেখতে পাচ্ছেন তার মধ্যে রয়েছে বাঘ, চিতা, শার, শজারু, হাঁস, পেঙ্গুইন, নেকড়ে, অ্যাংলার ফিশ, ছাগল, রটওয়েলার কুকুর, সাপ, ঈগল, বাদামি ভাল্লুক, কুমির, ঘোড়া, শিটল্যান্ড ঘোড়া, ম্যাকাও, পাগ, টার্টল, বিড়াল, অক্টোপাস। আরও পড়ুন: Imran Khan Tests Positive For Coronavirus: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কি করোনাভাইরাসে আক্রান্ত? জানুন আসল সত্যি

 গুগল থ্রিডি বৈশিষ্ট্যটি ব্যবহার করতে আপনাকে গুগলে প্রাণীর নাম টাইপ করতে। উদাহরণস্বরূপ, যদি গুগলে 'চিতা' টাইপ করেন, তবে নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন।

টাইপ করার পর ফলাফলগুলিতে আপনি একটি বাক্স দেখতে পাবেন, তাতে লেখা আছে, "Meet a life-sized giant lion up close"।

তারপরে 'view in 3D' -তে ক্লিক করুন, এবং আপনার নিকটবে চিতা দেখতে 'view in your space' -এ ক্লিক করুন।

এই ফিচারটি সক্রিয় করতে Google-কে আপনার ক্যামেরায় অ্যাক্সেস দিতে হবে। এবং তারপরে আপনি দেখবেন প্রাণীটি আপনার সামনে ঠিক দাঁড়িয়ে আছে।