Tripura High Court: সোশ্যাল মিডিয়ায় কিছু লেখা নাগরিকের মৌলিক অধিকার, জানালো ত্রিপুরা হাইকোর্ট
আইন/ প্রতীকী ছবি (Picture Credits: Youtube)

আগরতলা, ১৩ জানুয়ারি: সোশ্যাল মিডিয়ায় (Social Media) বিজেপি টোল ফ্রি নম্বরের (BJP Toll Free Number) বিরোধিতা করায় কংগ্রেস কর্মী (Congress Leader) অরিন্দম ভট্টাচার্যকে (Arindam Bhattacharjee) হেফাজতে রেখেছিল ত্রিপুরা পুলিশ। এই নিয়ে ত্রিপুরা হাইকোর্ট (Tripura High Court) জানায় তিনি যে কাজ করেছেন তা অবমাননাকর নয়। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা নাগরিকের মৌলিক অধিকার (Fundamental Right)। এটি সরকারি কর্মচারীদের জন্যও প্রযোজ্য বলেও জানায় হাইকোর্ট।

গত ৪ জানুয়ারি ত্রিপুরার কংগ্রেস কর্মী অরিন্দম ভট্টাচার্য লেখেন,"৮৮৬৬২৮৮৬৬২ এই নাম্বারটিতে ভূল বশতঃ যদি একবার কল যায় তাইলে আপনার মোবাইলে থাকা সবকিছু চলে যাবে হ্যাকারদের কাছে। #সতর্ক_থাকুন_সতর্ক_রাখুন"। এই মন্তব্যটি করে ত্রিপুরা পুলিশ তাঁকে তুলে নিয়ে যায় এবং হেফাজতে রাখে। আরও পড়ুন, মমতা ব্যানার্জির পর জগদীপ ধনখরের থেকে মুখ ফেরালেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা

হাইকোর্টের প্রধান বিচারপতি আকিল কুরেশি ত্রিপুরা পুলিশের বিরুদ্ধে বলেন, পুলিশ এই বিষয়ে পুলিশকে কড়া নির্দেশ দেয়, কেউ সোশ্যাল মিডিয়ায় এধরণের পোস্ট করলে যেন গ্রেফতার না করা হয়। কংগ্রেস নেতা সুবল ভৌমিক জানান, পুলিশ যাতে ভবিষ্যতে হাইকোর্টের এই নির্দেশ মেনে চলে তার কামনা করেন। পুলিশ যেন গুন্ডাদের মত আচার আচরন না করে তাও তিনি বলেন।