Jagdeep Dhankhar: মমতা ব্যানার্জির পর জগদীপ ধনখরের থেকে মুখ ফেরালেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা
জগদীপ ধনখর (Picture Credits: Facebook)

কলকাতা, ১৩ জানুয়ারি: আজ বিশ্ববিদ্যালয়ের (University) উপাচার্যদের (VC) নিয়ে একটি বৈঠকের আয়োজন করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখর (Jagdeep Dhankhar)। কিন্তু নির্দিষ্ট সময়ের থেকে দু’ঘণ্টা পেরিয়ে গেলেও রাজভবনে এলেন না কোনও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। এ নিয়ে রাজ্যপাল এখনও কোনও প্রতিক্রিয়া দেননি। বৈঠকে গরহাজির থাকা নিয়েও মুখ খোলেননি কোনও উপাচার্যও। দ্য ওয়ালের খবর অনুযায়ী, নতুন বিধি দেখিয়ে শিক্ষা দফতরের তরফে সমস্ত উপাচার্যদের মৌখিক ভাবে বলে দেওয়া হয়েছিল, রাজভবনের বৈঠকে যেতে হবে না।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে রাজ্যপাল তথা আচার্যকে ঢুকতে দেওয়া না হলে বিক্ষোভ করে ছাত্রছাত্রীরা, সেদিনই সমস্ত উপাচার্যদের নিয়ে বৈঠকের কথা বলেছিলেন জগদীপ ধনখর। সেইমতোই আজ আয়োজন করা হয়েছিল বৈঠকের। সকলের মত উপাচার্যরাও কেউ এলেন না তাঁর সঙ্গে দেখা করতে। এবার মিটিংয়ের জন্য ডেকে পাঠিয়েছেন বিধায়কদের। আরও পড়ুন, 'দিলীপদা দায়িত্বজ্ঞানহীনের মতো কথা বলেছেন এতে দলের কিছু করার নেই', মন্তব্য ক্ষুব্ধ বাবুল সুপ্রিয়র

এই ব্যাপারে নতুন মন্তব্য না করে আগামী ১৭ জানুয়ারি রাজ্যের বিধায়কদের (MLA) সঙ্গে আলোচনার (Meeting) জন্য রাজভবনে (Raj Bhavan) ডেকে পাঠিয়ে দিন নির্ধারণ করেন। এবার দেখার বিষয় বিধায়করা উপস্থিত হবেন কিনা। যেভাবে সকলে তাঁর কথার অমান্য করছে তাতে বেশ এবং অপমানিতবোধ করেছেন তিনি। এরপরও নিজের প্রশাসনিক দায়িত্ব সামলাচ্ছেন তিনি।