Pranab Mukherjee Health Update: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা অপরিবর্তিত
Former President Pranab Mukherjee | File Image | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২২ অগাস্ট: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের (Pranab Mukherjee) শারীরিক অবস্থা আজ সকালে অপরিবর্তিত রয়েছে। তাঁর শ্বাসকষ্টের সংক্রমণের জন্য চিকিৎকসা করা হচ্ছে। তিনি গভীর কোমায় আছেন। তাঁর ভাইটাল প্যারামিটার এখন নিয়ন্ত্রণে রয়েছে। বুধবার আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালের জারি করা বুলেটিনে একথা জানানো হয়েছে।

৯ অগাস্ট রাতে দিল্লির বাসভবনে পড়ে যাওয়ার পরে প্রাক্তন রাষ্ট্রপতিকে সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরের দিন ১০ অগাস্ট প্রাণ বাঁচাতে অস্ত্রোপচার করে মস্তিষ্কে জমাট বাঁধা রক্ত বার করতে হয়। সে সময়েই রুটিন পরীক্ষা করতে গিয়ে তাঁর শরীরে করোনাভাইরাস মেলে। কিন্তু অস্ত্রোপচারের পরে তাঁর অবস্থার অবনতি হয়। সেই থেকেই তিনি ভেন্টিলেটরে রয়েছেন। বুধবার ফুসফুসের সংক্রমণ (Lung infection) হওয়ার কারণে ৮৪ বছর বয়সী প্রণববাবুর শারীরিক অবস্থার অবনতি হয়। আরও পড়ুন: Shibu Soren Test Covid-19 Positive: করোনা আক্রান্ত ঝাড়খণ্ড মুক্তি মোর্চা নেতা শিবু সোরেন এবং তাঁর স্ত্রী

আজ সেনা হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে বলা হয়েছে, ফুসফুসে সংক্রমণ থাকলেও স্থিতিশীল আছেন প্রণব মুখোপাধ্যায়। ভেন্টিলেশনে থাকলেও তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁর রক্তচাপ ও হৃৎস্পন্দন স্বাভাবিক।