Ramesh Jarkiholi Caught On Tapes: সরকারি চাকরির প্রতিশ্রুতিতে সহবাস, প্রকাশ্যে বিজেপির মন্ত্রীর ভিডিও টেপ
রমেশ জারকিহোলি (Photo Credits: Twitter)

বেঙ্গালুরু, ৩ মার্চ: ভোটের আগে এবার কর্ণাটকে শাসকদল বিজেপির মুখ পুড়ল। নিশানায় কর্নাটকে মন্ত্রী তথা বিজেপি-সদস্য রমেশ জারকিহোলি (Ramesh Jarkiholi)। সরকারি চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তরুণীর সঙ্গে সহবাসের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। ভোটের আগে অস্বস্তি এড়াতে রমেশ জারকিহোলিকে পদত্যাগের নির্দেশ দিয়েছে দিল্লির বিজেপি নেতৃত্ব। এই সংক্রান্ত একটি ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। তাতে দেখা গেছে, বিদ্যুৎ দপ্তরে চাকরির লোভ দেখিয়ে ওই তরুণীকে ফুঁসলিয়ে সহবাসে বাধ্য করেছিলেন রমেশ। তরুণীর পরিবারের তরফে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়। বেঙ্গালুরুর কব্বন পার্ক থানায় এনিয়ে অভিযোগও দায়ের হয়েছে। বেলগাভির প্রভাশালী নেতা রমেশ জারকিহোলি। আর বেলগাভিতেই কিনা উপনির্বাচন। তার আগেভাগে এই ভিডিও টেপ বিজেপির অস্বস্তি বাড়িয়েছে।

যদিও ভিডিওটিকে ভুয়ো বলেছেন রমেশ জারকিহোলি। তাঁর দাবি, “এটা একটা রাজনৈতিক ষড়যন্ত্র। ভিটিয়োটি ভুয়ো। ভাল করে তদন্ত হোক। অপরাধীদের গ্রেপ্তার করে কড়া শাস্তি দেওয়া হোক।” কংগ্রেস থেকে বিদ্রোহ ঘোষণা করে বিজেপিতে এসেছিলেন রমেশ। তবে এতবড় কেলেঙ্কারির খবর প্রকাশ্যে এলেও এই নেতাকে নিয়ে কোনওই মন্তব্য করেননি কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। ইতিমধ্যেই রমেশের বিরুদ্ধে পদক্ষেপের দাবি জানিয়ে রাস্তায় নেমেছেন রাজ্যের কংগ্রেস সদস্য ও সমর্থকরা। তবে যৌন কেলেঙ্কারিতে রাজনীতিকদের নাম জড়িয়ে যাওয়ার ঘটনা নতুন নয় কর্নাটকে। কিছু দিন আগে এক পুরুষ সঙ্গীর সঙ্গে বর্তমান সরকারেরই এক মন্ত্রীর ঘনিষ্ঠ ছবি ছড়িয়ে পড়ে নেটমাধ্যমে। আজ থেকে ১০ বছর আগে সদানন্দ গৌড়া নেতৃত্বাধীন বিজেপি সরকারেও একই ঘটনা ঘটে। সে বার রাজ্যের ৩ মন্ত্রীকে বিধানসভায় বসে পর্ন দেখতে দেখা গিয়েছিল। আরও পড়ুন-WB Assembly Elections 2021: বিজেপিতে জিতেন্দ্র তিওয়ারি, গোবর জলের ছিটেয় ‘শুদ্ধ’ পাণ্ডবেশ্বরের অফিস

এই ঘটনায় রমেশ জারকিহোলির পাশে দাঁড়িয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ জোশী। তিনি বলেন, “চটজলদি কোনও সিদ্ধান্তে আসা উচিত নয়। আগে সত্যিটা জানতে হবে। যদি সত্যিই এমন ঘটে, তা হলে অত্যন্ত লজ্জাজনক ঘটনা। রাজনীতিকদের নীতিগত ভাবে সবসময় ঠিক থাকতে হয়।”