Hijab Row: সনাতন ধর্মে নারীর পুজো হয়, যাঁরা বাড়িতে নিরাপদ নন তাঁরা হিজাব পরুন, বিতর্কিত মন্তব্য় সাধ্বী প্রজ্ঞার
Sadhvi Pragya (Photo Credit: Instagram)

ভোপাল, ১৭ ফেব্রুয়ারি:  যাঁরা বাড়ির মধ্যে নিরাপদ নন, তাঁরা হিজাব (Hijab) পরুন। ফের বিতর্কিত মন্তব্য করে সংবাদ শিরোনামে উঠে এলেন সাধ্বী প্রজ্ঞা। মধ্যপ্রদেশে একটি অনুষ্ঠানে হাজির হয়ে কর্ণাটকের (Karnataka) হিজাব বিতর্ক নিয়ে মুখ খোলেন মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা। তিনি বলেন, সন্তান ধরেম নারীকে দেবী রূপে পুজো করা হয়। দেবতারা যখন অসুর বিনাস করতে পারেননি, তখন দেবীশক্তিকে আহ্বান করা হয়। তাই সনাতন ধর্মে নারীর স্থান সবার উপরে। মায়ের স্থানে সবার উপরে। স্ত্রীর স্থান সবার উপরে। যে দেশে নারীর স্থান সবার উপরে, সেই ভারতবর্ষে কারও হিজাব পরার প্রয়োজন নেই বলে মত প্রকাশ করেন বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞা (MP Sadhvi Pragya)। দেখুন কী বললেন প্রজ্ঞা...

 

সম্প্রতি কর্ণাটকে হিজাব পরা নিয়ে জোরদার বিতর্ক শুরু হয়। বর্তমানে বিষয়টি নিয়ে কর্ণাটক হাইকোর্টে মামলা চলছে।কর্ণাটকে হিজাব বিতর্ক শুরু হলে, সেখানে ৩ দিনের জন্য স্কুল, কলেজ বন্ধ করে দেওয়া হয়।

আরও পড়ুন:  Afghanistan: স্কুল, অফিস, কর্মস্থলে ফেরাতে হবে আফগান কন্যাদের, অনুরোধ প্রাক্তন রাষ্ট্রপতি হামিদ কারজাইয়ের

৩ দিন পর স্কুল, কলেজ খুললে, সেখানে পড়ুয়ারা হাজির হন। তবে হিজাব পরে আসেন, তাঁদের স্কুলে প্রবেশে বাধা দেওয়া হয়। যা নিয়ে ফের পারদ চড়তে শুরু করে। শিক্ষা প্রয়োজনীয় তবে হিজাব তাঁদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন বহু ছাত্রী।