Coronavirus Cases In BSF: মারণ রোগের কবলে আরও ৯, দেশে কোভিড-১৯ আক্রান্ত প্রায় ৩০০ জন বিএসএফ জওয়ান
প্রতীকী ছবি (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১২ মে: গত ২৪ ঘম্টায় আরও ৯ জন বিএসএফ জওয়ানের (BSF troops) শরীরে মিলল করোনাভাইরাস। আক্রান্ত ৯ জনের মধ্যে ৬ জন জওয়ান দিল্লির। দু’জন ত্রিপুরার ও একজন কলকাতার। এখন ন আক্রান্তকেই কোভিড হাসপাতালে রেখে চিকিৎসা করা হচ্ছে। এখনও পর্যন্ত প্রায় ৩০০ জন বিএসএফ জওয়ান কোভিড-১৯ পজিটিভ। ইতিমধ্যেই দুই আক্রান্ত জওয়ানের মৃত্যুও হয়েছে। ত্রিপুরার আধাসামারিক বাহিনীর মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। উত্তরৃপূর্বের রাজ্যগুলিতেই  আক্রান্ত ১২৫ জন বিএসএফ জওয়ান। এই দলে দুজন সেনাকর্তাও রয়েছেন।

এই আক্রান্ত সেনা জওয়ানরা যথাক্রমে ৮৬ ও ১৩৮ নম্বর ব্যাটেলিয়নে রয়েছেন। আগরতলা থেকে ৮২ কিলোমিটার উত্তরে ধালাই জেলার সদর দপ্তর আম্বাসায় রয়েছে বিএসএফ-এর ৮৬ নম্বর ব্যাটেলিয়ন। ত্রিপুরায় বিএসএফ জওয়ানদের পরিবারের ২৫ জন সদস্যের শরীরেও মারণ ভাইরাস মিলেছে। গত রবিবার বিএসএফ ব্যাটেলিয়নে নতুন করে ১৮ জনের আক্রান্ত হওয়ার খবর এসেছিল। আরও পড়ুন- Madhya Pradesh: ২ চলন্ত গাড়ির উপরে দু’পা রেখে সিঙ্ঘমের স্ট্যান্ট, পুলিশকর্মীর কীর্তিতে হতবাক নেটদুনিয়া(দেখুন ভিডিও)

একইভাবে কেন্দ্রীয় বাহিনী তথা সিআরপিএফ জওয়ানদের মধ্যে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। গত ২৪ ঘণ্টার টেস্ট ফলাফল বলছে, ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের দুই জওয়ান কোভিড-১৯ পজিটিভ। সবমিলিয়ে ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের ১৫৯ জন মারণ ভাইরাসের কবলে। এর মধ্যে মাত্র একজন ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের জওয়ান সুস্থ হয়ে উঠেছেন। সিআরপিএফ জওয়ানদের মধ্যে আক্রান্তের সংখ্যা ২৩০।