Farmers Love For National Flag: জাতীয় পতাকা হাতে রোহতক থেকে সাম্পলা ৭৫ কিমি দৌড়লেন কৃষকরা, দেখুন ভিডিও
জাতীয় পতাকা হাতে দৌড় কৃষকদের (Photo Credits: Twitter)

চণ্ডীগড়, ২ ফেব্রুয়ারি: তিন কৃষি আইনের বিরুদ্ধে দিল্লির সীমান্তে গত নভেম্বর থেকে আন্দোলন করে চলেছেন পাঞ্জাব হরিয়ানা ও উত্তরপ্রদেশের কৃষকরা। গত সপ্তাহে এই কৃষক আন্দোলনকে কেন্দ্র করেই রণক্ষেত্রের চেহারা নিয়েছিল রাজধানী। হরিয়ানাতেও ছড়ায় উত্তেজনা। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে ২ হাজার জন কৃষক হরিয়ানার রোহতক থেকে সাম্পলা পর্যন্ত ৭৫ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন জাতীয় পতাকা হাতে। ২ হাজার জাতীয় পতাকা হাতে হাতে ঘুরেছে। একই সঙ্গে পাঁচ হাজার মিটার দীর্ঘ তেরঙ্গা পতাকা (National Flag) নিয়ে চলেছে কৃষকদের মিছিল। রোহতক থেকে গাজিপুর পর্যন্ত বিস্তৃত ছিল এই তেরঙ্গা পতাকা। আরও পড়ুন-Hal Holbrook Died: প্রয়াত মার্ক টোয়েন খ্যাত অভিনেতা হাল হলব্রুক

মূলত ২৬ জানুয়ারির লালকেল্লা কাণ্ডের পর জাতীয় পতাকার প্রতি তাঁদের ভালবাসার প্রদর্শনেই আন্দোলনকারী কৃষকদের এহেন উদ্যোগ। স্বনামধন্য সাংবাদিক সাহিল মুরলি মেঘনানি নিজেই একটি ভিডিও শেয়ার করেছেন। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, তরুণ কৃষকরা জাতীয় পাতকা হাতে দৌড়াচ্ছেন। সাধারণতন্দ্র দিবসে লালকেল্লায় হওয়া জাতীয় পতাকার অবমাননার যে অভিযোগ তাঁদের বিরুদ্ধে উঠেছে, তা খণ্ডাতেই পথে নামেন কৃষকরা। আগামী ৬ ফেব্রুয়ারি দেশজুড়ে চাক্কা জ্যামের ডাক দিয়েছেন আন্দোলনকারী কৃষকরা। ফের কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সিঙ্ঘু, টিকরি ও গাজিপুর সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সশস্ত্র বাহিনীর পাশাপাশি সর্বক্ষণের নজরদারিতে রয়েছে ড্রোনও। সোমবার গাজিপুর সীমান্তের নিরাপত্তা সরেজমিনে খতিয়ে দেখতে আসেন দিল্লি পুলিশের কমিশনার এসএন শ্রীবাস্তব।

হরিয়ানার৭ জেলায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে মঙ্গলবার বিকেল পাঁচটা পর্যন্ত মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে। মূলত ২৬ ডিসেম্বর পুলিশের সঙ্গে আন্দোলনরত কৃষকদের সংঘর্ষকে কেন্দ্র করে যে অরাজকতা তৈরি হয়েছিল তা নিয়্ন্ত্রণের কারণেই এই বন্দোবস্ত করা হয়।