Bihar: বিহারে দলিত মহিলাকে নগ্ন করে মারধর, পান করানো হলো মূত্র
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

পাটনা: বিহারে এক দলিত মহিলাকে নগ্ন করে মারধর করার পর তাঁর উপর প্রসাব করার অভিযোগ উঠেছে। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, মহিলার ওপর অত্যাচারের ফলে তাঁর মাথায় আঘাত লেগেছে। বর্তমানে তাঁর চিকিৎসা চলছে। দলিত মহিলার (Dalit Women) ওপর যে অভিযুক্তরা অত্যাচার করে তারা এখনও পলাতক।

পাটনার এসএসপি রাজীব মিশ্র বলেন, ‘আমাদের দল অভিযুক্তদের গ্রেফতার করার চেষ্টা করছে। স্থানীয় প্রত্যক্ষদর্শীদের মতে, ওই নারী ও তার স্বামী অভিযুক্তদের কাছ থেকে কিছু টাকা ধার নিয়েছিলেন। তা নিয়ে ঝগড়া হয়, তা থেকে এই ঘটনায় পৌঁছে যায়। গত ২৩ সেপ্টেম্বর ঘটনাটি ঘটে। তিনি আরও বলেন, এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, দুই পক্ষের মধ্যে অর্থ নিয়ে বিবাদ হয়, যার কারণে অভিযুক্ত মহিলাকে মারধর করেছে৷’

হাসপাতালে চিকিৎসাধীন নির্যাতিতা মহিলার দাবি, সুদসহ ধার করা টাকা পরিশোধ করেও তাকে এই নির্যাতন সহ্য করতে হয়েছে। তিনি বলেন, ‘আমার স্বামী কয়েক মাস আগে প্রমোদ সিংয়ের কাছ থেকে ১৫০০০ টাকা ধার নিয়েছিলেন তারপর সুদের টাকা ফেরত দিয়েছিলেন। তবে তিনি আরও টাকা চাইতে থাকেন।’ আরও পড়ুন :  RBI Penalty On Banks: নিয়ম ভাঙার সাজা ! SBI-সহ একাধিক ব্যাঙ্ককে মোটা টাকা জরিমানা আরবিআইয়ের

মহিলা তাঁর অভিযোগে বিস্তারিত জানিয়েছেন যে, গত শনিবার রাত ১০ টা নাগাদ তিনি পাম্প থেকে জল সংগ্রহ করতে যাওয়ার সময় ঘটনাটি ঘটে। তিনি বলেন, ‘প্রায় ছয়জন লোক আমাকে ধরে জোর করে উলঙ্গ করে এবং নির্মমভাবে নির্যাতন করে। আততায়ীদের একজন জোর করে আমার মুখে প্রস্রাব ঢেলে দেয়। তারা আমাকে লাঠি দিয়ে আঘাত করতে শুরু করে, যার ফলে মাথায় আঘাত লাগে। আমি কোনোভাবে ঘটনাস্থল থেকে পালিয়ে থানায় পৌঁছেছি।

বিজেপি মুখপাত্র যোগেন্দ্র পাসোয়ান ঘটনার নিন্দা করেছেন এবং পরিস্থিতি সামাল দেওয়ার জন্য মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ও উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের সমালোচনা করেছেন।