ফের মিগ নিয়ে আকাশে উড়লেন অভিনন্দন বর্তমান, সাহসী অভিনন্দনের কামব্যাককে কুর্নিশ গোটা দেশের
ফের আকাশে উড়লেন অভিনন্দন বর্তমান। (Photo Credits: ANI)

পাঠানকোট, ২ সেপ্টেম্বর: Abhinandan Varthaman। আকাশে মিগ নিয়ে অভিনন্দনের কামব্যাক। MiG-21 এয়ারক্র চালালেন ভারতের উইং কমান্ডার অভিনন্দন বর্তমান (Abhinandan Varthaman)। গত ফেব্রুয়ারিতে বালাকোট এয়ারস্ট্রাইক অভিযানে পাকিস্তানের মাটিতে ধ্বংসলীলা চালিয়ে বিমান ভেঙে পড়ার পরেও সাহসিকতার পরিচয় দিয়ে ফেরা অভিনন্দন বর্তমান ফের তাঁর প্রিয় কাজে ফিরলেন। আজ সোমবার সকালে, পাঠানকোটে বায়ুসেনার প্রধান বিএস ধানোয়ার সঙ্গে মিগ-২১ নিয়ে আকাশে ওড়েন অভিনন্দন।

গত সপ্তাহেই বালাকোট এয়ারস্ট্রাইকের ৬ মাস পর ফিট ঘোষণা করা হয় অভিনন্দনকে। পাঠানকোট বায়ুসেনা ঘাঁটি থেকে MiG-21 যুদ্ধবিমানে চেপে আকাশে পাড়ি দিলেন তিনি। অভিনন্দনের সঙ্গী ছিলেন বায়ুসেনা প্রধান বিএস ধানোয়া। গত ২৭ ফেব্রুয়ারি পাক যুদ্ধবিমানকে গুলি করে নামিয়েছিলেন অভিনন্দন বর্তমান। তবে পাক অধিকৃত কাশ্মীরে অভিনন্দনকে ধরে ফেলেছিল পাক সেনা। আরও পড়ুন-কুলভূষণ যাদবকে ভারতীয় কুটনীতিকদের সঙ্গে দেখা করার অনুমতি পাকিস্তানের

পুরনো মিগ ২১ বাইসন জেট ছুটিয়ে পাকিস্তানের এফ ১৬ কে তখন প্রবল বেগে ধাওয়া করছিলেন ভারতীয় বায়ু সেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। এরপর কোনওভাবে অভিনন্দনের বিমান পাকিস্তানের মাটিতে নেমে পড়লে তাকে ধরে ফেলে পাকিস্তান।  পাকিস্তান থেকে দীর্ঘ কুটনৈতিক জটিলতা সেরে দেশে ফেরার পর দেশে ফেরার পর একের পর এক শারীরিক ও মানসিক পরীক্ষায় বসতে হয়েছে অভিন্দনকে।  সব পরীক্ষাতেই পাশ করেন বীর অভিনন্দন। আগেই শোনা যাচ্ছিল সেপ্টেম্বরের শুরুতে মিগ নিয়ে আকাশে উড়বেন অভিনন্দন। সেটাই আজ, সপ্তাহের প্রথম দিনে হল।