Russia-Ukrainae War: বাঁচার লড়াই, ধ্বংসস্তূপের মাঝে বসে রান্না, মারিউপলের ছবিতে চোখে জল বিশ্বের
Russia-Ukraine War (Photo Credit: ANI/Twitter)

কিভ, ১৯ এপ্রিল:  ধ্বংসের মধ্যে বাঁচার নিরন্তর চেষ্টা করছেন মানুষ। ইউক্রেনের অন্যতম বড় শহর মারিউপলকে (Mariupol) কার্যত ধ্বংসস্তূপে পরিণত করেছে রাশিয়া। ধ্বংসের আবহের মধ্যেও বাঁচার নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছেন মানুষ। সেই কারণে ধ্বংসের মাঝে এবার রান্না করতে দেখা যায় মারিউপলের বেশ কিছু মানুষকে। ক্যামেরায় সেই ছবি উঠে আসতেই চোখে জল ধরে রাখতে পারেনি প্রায় গোটা বিশ্ব। দেখুন ধ্বংসের মাঝে বসে কীভাবে বাঁচার লড়াই চালিয়ে যাচ্ছেন ইউক্রেনের মানুষ।

 

এদিকে পূর্ব ইউক্রেনে (Ukraine) ফের জোরদার হামলা শুরু করল রাশিয়া (Russia)। পশ্চিমী দেশগুলির তরফে অর্থনৈতিক নিষেধাজ্ঞা জারি সত্ত্বেও বাগে আসেনি মস্কো। ফলে পূর্ব ইউক্রেন দখলের জন্য ফের নতুন করে ঝাপিয়ে পড়েছে পুতিন (Vladimir Putin) বাহিনী। এমনই দাবি করা হয় কিভের তরফে।

আরও পড়ুন: Russia-Ukraine War: পূর্ব ইউক্রেন দখলে নতুন করে হানাদারি রাশিয়ার, হার মানব না, প্রতিজ্ঞ জেলেনস্কি

প্রসঙ্গত ২০১৪ সাল থেকে পূর্ব ইউক্রেনের ডনবাস অঞ্চল নিজেদের দখলে নিতে শুরু করে রাশিয়া। সেখানকার মানুষকে সুযোগ সুবিধা দেওয়া থেকে শুরু করে, পাসপোর্ট, ভিসা প্রায় সবকিছু নিজেদের হাতের মুঠোয় করে ফেলতে শুরু করে রাশিয়া। ডনবাস অঞ্চলের বিচ্ছিন্নতাবাদীদের মদতে মস্কোর আধিপত্য আরও জোরদার হতে শুরু করে দিনের পর দিন ধরে। এবার ইউক্রেনে হানাদারি চালিয়ে গোটা ডনবাসকে নিজেদের মুঠোর মধ্যে আনার চেষ্টা শুরু করেছে পুতিন বাহিনী। যা নিয়ে ফের উদ্বেগ প্রকাশ করেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।