Jahangirpuri Violence: তমলুক থেকে জাহাঙ্গিরপুরী হিংসার ঘটনায় অন্যতম অভিযুক্ত ফরিদ গ্রেফতার
Farid alias Neetu (Photo: ANI)

নতুন দিল্লি, ২৮ এপ্রিল: পূর্ব মেদিনীপুরের তমলুক (Tamluk) থেকে দিল্লির জাহাঙ্গিরপুরী হিংসার (Jahangirpuri Violence) ঘটনায় অন্যতম অভিযুক্তকে গ্রেফতার করল দিল্লি পুলিশের অপরাধ দমন শাখা (Delhi Police Crime Branch)। অভিযুক্তের নাম ফরিদ ওরফে নিতু (Farid alias Neetu) বলে জানা গিয়েছে। দিল্লি পুলিশের একটি সূত্র জানিয়েছে, "ফরিদ হিংসার ঘটনায় খুব সক্রিয়ভাবে জড়িত ছিল এবং মুখ্য ভূমিকা পালন করেছিল। পশ্চিমবঙ্গে মোতায়েন থাকা আমাদের বেশ কয়েকটি দল বৃহস্পতিবার তাকে তমলুকের আত্মীয়ের বাড়ি থেকে গ্রেফতার করেছে। তাকে আজ দিল্লিতে আনা হচ্ছে।"

পুলিশ জানিয়েছে, হিংসার পর অভিযুক্তরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ফরিদও এলাকা ছেড়ে চম্পট দেয়। তারপর থেকে সে তার অবস্থান পরিবর্তন করে আসছিল। পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় গা ঢাকা দিয়ে থাকছিল। তার বিরুদ্ধে ২০১০ সাল থেকে ডাকাতি, ছিনতাই, চুরি এবং অস্ত্র আইনের অধীনে ৫টি মামলা রয়েছে। আরও পড়ুন: Calcutta University Ranked Ist In India: সামগ্রিক বৃদ্ধি-উন্নয়নের নিরিখে দেশের মধ্যে শীর্ষে কলকাতা বিশ্ববিদ্যালয়, শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী

১৬ এপ্রিল দিল্লির জাহাঙ্গিরপুরীতে হনুমান জয়ন্তীর মিছিল চলাকালীন দুটি সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ হয়, এতে আট পুলিশ কর্মী এবং একজন স্থানীয় বাসিন্দা আহত হন। পুলিশ জানায়, সংঘর্ষের সময় পাথর ছোড়া ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে এবং কয়েকটি গাড়িতে আগুনও দেওয়া হয়।