Lockdown in India: সাংবাদিক থেকে ডেলিভারি ভয়, শাটডাউনের প্রথম দিনেই পুলিশের হাতে চরম হেনস্থার শিকার
(Photo Credits: PTI)

নয়াদিল্লি, ২৫ মার্চ: করোনাভাইরাসের (Coronavirus Outbreak) জেরে দেশজুড়ে শাটডাউন। যার চরম মাশুল গুনলেন দেশের আপৎকালীন পরিষেবায় নিযুক্ত বেশ কিছু মানুষ। সিভিল সিকিউরিটি ফোর্সের (Civil Security Force) হাতে হেনস্থার শিকার সাংবাদিক থেকে ডেলিভারি বয়রা। অশ্রাব্য ভাষায় গালাগালি দেওয়া হয় তাদেরকে। সেই সঙ্গে শারীরিকভাবে হেনস্থারও শিকার হন তাঁরা। এমনটাই অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে (Delhi Police)। আরও পড়ুন: Kolkata Metro: ১৪ এপ্রিল পর্যন্ত চলবে না কলকাতা মেট্রো, বন্ধ থাকবে লোকাল এবং যাত্রীবাহী ট্রেন 

খেতাব-জয়ী নবীন কুমার সাংবাদিক টুইটারে একটি টুইট শেয়ার করেন। তিনি টুইটে দাবি করেছেন, খবর কভার করতে গিয়ে দিল্লি পুলিশের হাতে হেনস্থার শিকার হচ্ছেন তিনি। তাঁকে গাড়ি থেকে নামিয়ে পুলিশের গাড়িতে তুলে হেনস্থা করা হয়। এমনকী তাঁকে মারধরও করা হয়। এমনটাই অভিযোগ করেন নবীন কুমার।

শুধুমাত্র সাংবাদিকই নয়। এক ডেলিভারি সংস্থার কর্মীকেও হেনস্থার অভিযোগ উঠেছে দিল্লি পুলিশের বিরুদ্ধে। সাংবাদিক তীনা ঠাক্কার টুইট করে সেকথা জানান। তিনি বলেন, "একজন ডেলিভারি বয়ের বাইকের টায়ারের পাম্প খুলে দেওয়া হয়েছে। অন্যদিকে, দু'জন ডেলিভারি বয়কে লাঠি দিয়ে পেটানো হয়েছে।" গোটা ঘটনাটির তদন্তের দাবি করেছেন তীনা ঠাক্কার।

মুম্বই থেকেও মিলেছে সাংবাদিক হেনস্থার খবর। ET Now-র সাংবাদিক উৎকর্ষ চতুর্বেদী পুলিশের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন, তাঁকে মারার অভিযোগে। উৎকর্ষের দাবি, প্রেস কার্ড দেখানো স্বত্ত্বেও রেহাই মেলেনি বলে অভিযোগ। টুইটারে এই অভিযোগ জানিয়ে মহারাষ্ট্রের মুখ্য়মন্ত্রীর দফতর এবং মুম্বই পুলিশের নজর কেড়েছেন তিনি।

বেঙ্গালুরুতেও হেনস্থার শিকার Big Basket-র ডেলিভারি বয়। শাটডাউনের সময়ও রাস্তায় বেরোনোর অভিযোগে মারধর করেন। এমনটাই অভিযোগ করেন ইনফোসিস ডিরেক্টর মোহনদাস পাই।