Kolkata Metro: ১৪ এপ্রিল পর্যন্ত চলবে না কলকাতা মেট্রো, বন্ধ থাকবে লোকাল এবং যাত্রীবাহী ট্রেন
প্রতীকী ছবি (Photo Credits: ANI)

কলকাতা, ২৫ মার্চ: ১৪ এপ্রিল পর্যন্ত দেশজুড়ে লকডাউনের (India Lockdown) ঘোষণা করেছেন নরেন্দ্র মোদি (PM Narendra Modi) । লকডাউনের (West Bengal Lockdown) জেরে স্তব্ধ গোটা দেশ। এবার বন্ধ হল কলকাতা মেট্রোও (Kolkata Metro)। বুধবার কলকাতা মেট্রোর (Kolkata Metro Suspend) তরফে একটি টুইট করা হয়েছে। সেই টুইটে জানানো হয়েছে, ভারতে করোনাভাইরাস সংক্রমণের (Coronavirus Outbreak) সংখ্যা ক্রমশ বাড়ছে। দেশে লকডাউন চলছে। যার জেরে আগামী তিন সপ্তাহ অর্থাৎ ২১ দিনের জন্য বন্ধ রাখা হবে কলকাতা মেট্রো পরিষেবা। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে কলকাতা মেট্রো।

অন্যদিকে, ভারতীয় রেলের তরফ থেকেও একটি বিবৃতি পেশ করা হয়েছে। ওই বিবৃতিতে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত যাত্রীবাহী ট্রেন। পূর্বের ঘোষণা অনুযায়ী, ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখা হয়েছিল যাত্রীবাহী ট্রেন পরিষেবা। মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর ঘোষণার পর সেই সময়সীমাই আরও বাড়িয়ে দেওয়া হল। যাত্রীবাহী ট্রেন পরিষেবা বন্ধ থাকলেও চালু থাকবে মালগাড়ি। কারণ লকডাউন থাকলেও নিত্যপ্রয়োজনীয় জিনিস পেতে কোনও সমস্যা হবে না সাধারণ মানুষের। সেই বিষয়ে আশ্বস্ত করেছে কেন্দ্র। যার জেরে মালগাড়ি যাতায়াতের উপর থাকবে না কোনওরকম কোনও নিষেধাজ্ঞা। আরও পড়ুন: Lockdown In West Bengal: প্রকাশ্যে কলকাতা পুলিশের উর্দি চাটলেন তরুণী! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

শহর এবং শহরতলিতে যাত্রীবাহী এবং লোকাল ট্রেন, মেট্রো পরিষেবা বন্ধ থাকবে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত। যদি এই সময়সীমার মধ্যে কোনও যাত্রী টিকিট বুক করে থাকেন। তাহলে সেই যাত্রীর অ্যাকাউন্টে স্বয়ংক্রিয়ভাবে টিকিট-মূল্য ফেরত দিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে ভারতীয় রেল।