Coronavirus In India: ভারতে করোনায় সুস্থতার হার ৩৯.৬২ শতাংশ, প্রতি লাখ জনসংখ্যায় সংক্রমণের হারও কম
লব আগরওয়াল (Photo Credits: IANS

নতুন দিল্লি, ২০ মে: ভারতে করোনভাইরাসের (COVID-19 ) কবল থেকে সুস্থ হওয়ার হার (Recovery Rate) আরও বাড়ল। মোট আক্রান্তের ৩৯.৬২ শতাংশ সুস্থ হয়েছেন। বুধবার একথা জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। স্বাস্থ্য মন্ত্রকের (Union Health Ministry) জয়েন্ট সেক্রেটারি লব আগরওয়াল (Lav Agarwal) বলেন, প্রতি লাখ জনসংখ্যায় ভারতে সংক্রমণের হারও বিশ্ব গড়ের তুলনায় অনেক কম। মৃত্যুর হারও উল্লেখযোগ্যভাবে কম।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, ভারতে এই মুহূর্তে করোনাভাইরাস আক্রান্ত ৬১ হাজার ১৯৯ জনের চিকিৎসা চলছে, আর সুস্থ হওয়ার সংখ্যা ৪২ হাজার ২৯৮ জন। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, সুস্থতার হার দ্রুত বাড়ছে। আগামী কয়েক দিনে সেই হার অ্যাক্টিভ কেস ছাড়িয়ে যেতে পারে। আরও পড়ুন: Domestic Flights to Restart: সোমবার থেকে শুরু হচ্ছে অভ্যন্তরীণ বিমান পরিষেবা

লব আগরওয়াল বলেন, "যখন প্রথম লকডাউন শুরু হয়েছিল তখন সুস্থতার হার ছিল ৭.১ শতাংশের কাছাকাছি, দ্বিতীয় লকডাউন চলাকালীন সুস্থতার হার ছিল ১১.৪২ শতাংশ, পরে তা বেড়ে দাঁড়িয়েছে ২৬.৫৯ শতাংশ। আর আজ সুস্থতার হার ৩৯.৬২ শতাংশ।" তিনি আরও বলেন, পৃথিবীর মোট জনসংখ্যা যদি বিবেচনায় নেওয়া হয় তবে প্রতি লাখ জনসংখ্যায় ৬২ জন আক্রান্ত। ভারতে প্রতি লাখ জনসংখ্যায় মাত্র ৭.৯ জন আক্রান্ত হয়েছেন।" আগরওয়াল আরও বলেছেন, "বিশ্বজুড়ে প্রতি লাখ জনসংখ্যায় ৪.২ জন মারা গেছেন। ভারতে মাত্র ০.২ জন মারা গেছেন।" যদিও তিনি জানান, মৃত্যু কম হলেও সংক্রমণের হার আশঙ্কাজনক হারে বাড়া অব্যাহত রয়েছে দেশে।