Domestic Flights to Restart: সোমবার থেকে শুরু হচ্ছে অভ্যন্তরীণ বিমান পরিষেবা
বিমান বন্দর (Representational Image /Photo redits: ANI)

নতুন দিল্লি, ২০ মে: ২৫ মে অর্থাৎ আগামী সোমবার থেকে শুরু হতে চলেছে অভ্যন্তরীণ বিমান পরিষেবা (Domestic Flights)। তবে "ক্যালিব্রেটেড পদ্ধতিতে"(Calibrated manner) এই পরিষেবা শুরু হবে বলে জানিয়েছেন অসামরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরী (Civil Aviation Minister Hardeep Singh Puri)। মার্চ মাসের শেষের দিকে সরকার করোনাভাইরাসের সংক্রমণ বন্ধে বিমান পরিষেবাও বন্ধ করে। আজ বিমান পরিবহন মন্ত্রী সমস্ত বিমানবন্দর এবং বিমান পরিষেবা সংস্থাগুলিকে ২৫ মে পরিষেবা চালু করার জন্য প্রস্তুত থাকতে বলেছেন। যাত্রী চলাচল সংক্রান্ত নির্দেশিকা পৃথকভাবে মন্ত্রক জানিয়ে দেবে।

লকড়াউনের মেয়াদ চতুর্থ দফায় বাড়ার পর বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ জানিয়েছিল যে বাণিজ্যিক যাত্রীবাহী বিমান পরিষেবা ৩১ মে পর্যন্ত স্থগিত থাকবে। তবে মঙ্গলবার এমন খবর পাওয়া যায় যে কয়েকটি সংস্থা জুন থেকে ফ্লাইটের জন্য বুকিং শুরু করেছে। লকডাউন শুরু হওয়ার পর ২৫ মার্চ থেকে বাণিজ্যিক উড়ান স্থগিত রয়েছে।

১৬ মে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া যাত্রীদের জন্য কিছু নির্দেশিকা দিয়েছে। এতে বলা হয়েছে যে যাত্রীদের আরোগ্য সেতু অ্যাপ ইনস্টল বাধ্যতামূলক। মাস্ক পরে থাকতে হবে। একটি হ্যান্ড স্যানিটাইজার নিয়ে বিমানে ওঠা যাবে। এছাড়াও ওয়েব চেক-ইন করা উচিত এবং বোর্ডিং কার্ডের একটি প্রিন্ট আউট সঙ্গে রাখতে হবে।