Coronavirus Cases In India: ওমিক্রন আতঙ্কের মধ্যে ১ লাখ ছুঁই ছুঁই অ্যাক্টিভ কেস, দেশে ৬ হাজারের কোঠায় নতুন রোগী
Coronavirus In India (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৩০ নভেম্বর: ওমিক্রন আতঙ্কের মধ্যেই দেশে কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। সোমবার সারাদিনে নতুন করে কোভিডের কবলে পড়লেন  ৬ হাজার ৯৯০ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বিল ১৯০ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেস ১ লাখ ৫৪৩টি। এখনও পর্যন্ত কোভিডের টিকা পেয়েছেন ১২৩ কোটি ২৫ লাখ ২ হাজার ৭৬৭ জন। এদিকে দক্ষিণ আফ্রিকায় কোভিডের নতুন প্রজাতি ওমিক্রনকে চিহ্নিত করা গেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাবধানবাণী বলছে, করোনার এই নটা প্রজাতির সংক্রমণ ক্ষমতা মাত্রাতিরিক্ত। ঠিক সময়ে একে রুখতে না পারলে ভয়াবহ মড়ক লেগে যাবে বিশ্বজুড়ে। আরও পড়ুন- Uddhav Thackeray Won't Be Meet With Mamata Banerjee: মমতার মুম্বই সফরে থাকছেন না উদ্ধব ঠাকরে, কিন্তু কেন?

করোনার দৈনিক পরিসংখ্যান

এদিকে ওমিক্রনকে রুখতে রাজ্যের সীমানায় ভিনরাজ্যের বাসিন্দাদের কোভিড টেস্টের বন্দোবস্ত রেখেছে উত্তরাখণ্ড। অন্যদিকে গত ১৫ দিনে আফ্রিকা থেকে ১ হাজার পর্যটক মুম্বইতে নেমেছেন। এদের মধ্যে ৪৪৬ জনের তালিকা এসে পৌঁছেছে বৃহন্মুম্বই পুরসভার কাছে। ১০০ জনের সোয়াব টেস্ট হয়েছে। রিপোর্ট নেগেটিভ আসলে তো কোনও কথা নেই। তবে পজিটিভ এলে জিনোম সিকোয়েন্সিং করানো হবে। তাহলে সংক্রমণের প্রমাণ মিলে যাবে দ্রুত।

এই না ভ্যারিয়েন্ট সম্পর্কে বিশ্বের চিকিৎসা বিজ্ঞানীরা এখনও অন্ধকারেই। তবে আতঙ্কের যে যথেষ্ট কারণ রয়েছে তা বেশ বোঝা যাচ্ছে।