Hathras: আবারও হাথরাস! ৪ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ আত্মীয়র বিরুদ্ধে
প্রতীকী ছবি (Photo Credits: ANI)

হাথরাস, ১৪ অক্টোবর: ১৯ বছরের দলিত যুবতির মৃত্যুতে এখনও প্রতিবাদ চলছে। তার মধ্যে ফের উত্তরপ্রদেশের হাথরাসে (Hathras) ধর্ষণের ঘটনা ঘটল। এবার ৪ বছরের এক শিশুকে ধর্ষণের (Rape) অভিযোগ এক আত্মীয়র বিরুদ্ধে। হাথরাসের সাসনি এলাকার ঘটনা। স্থানীয় পুলিশ আধিকারিক রুচি গুপ্ত জানিয়েছেন, অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। ধর্ষণের একটি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে মঙ্গলবার এলাহাবাদ হাইকোর্টের (Allahabad High Court) লখনউ বেঞ্চ হাথরাসের ১৯ বছর বয়সী দলিত যুবতির দহ সৎকার নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছে। হাইকোর্টের পর্যবেক্ষণ, মাঝরাতে পরিবারের অনুমতি না নিয়ে যেভাবে পুলিশ নির্যাতিতার দেহ সৎকার করেছে, তা চরম মানবাধিকার লঙ্ঘনের ঘটনা। পুলিশের ভূমিকা এরকম হতে পারে না বলে কড়া ভর্ৎসনা করেছে আদালত।আরও পড়ুন: Chitrakoot Gangrape: গণধর্ষণের পর লজ্জায় আত্মঘাতী দলিত কিশোরী

বিচারপতি পঙ্কজ মিথাল ও বিচারপতি রাজন রায়ের ডিভিশন বেঞ্চ এদিন কার্যত তুলোধনা করে উত্তরপ্রদেশ পুলিশকে। এদিন হাথরসের মতো ঘটনায় সৎকারের পদ্ধতি বিবেচনা করতে উত্তরপ্রদেশ সরকারকে নির্দেশ দিয়েছে আদালত। বিচারপতিরা বলছেন, যুবতি তাঁর ধর্মীয় রীতিনীতি ও আচার অনুসারে সৎকারের অধিকারী ছিলেন, যা মূলত তাঁর পরিবারের দ্বারা সম্পাদন করা হয়।