Chitrakoot Gangrape: গণধর্ষণের পর লজ্জায় আত্মঘাতী দলিত কিশোরী
Rape | Image used for representational purpose (Photo Credits: File Image)

চিত্রকুট, ১৩ অক্টোবর: হাথরস গণধর্ষণ (Hathras Gangrape) কাণ্ডের রেশ এখনও কাটেনি। এরমধ্যেই ফের দলিত মেয়েকে গণধর্ষণ করল ৩ যুবক। অপমানে আত্মহত্য়া করে ১৪ বছরের গণধর্ষিতা। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের চিত্রাকুটে। আত্মঘাতী ওই গণধর্ষিতার মৃতদেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য।

উচ্চবর্ণের তিন পুরুষের হাতে ধর্ষণের শিকার ১৪ বছরের ওই কিশোরী। নিউজ ১৮-কে সাক্ষাৎকার দেওয়ার সময় নির্যাতিতার পরিবারের তরফে জানানো হয়, ৮ অক্টোবর ভোরবেলা মাঠে কৃষিকাজ করার জন্য গেছিল মেয়েটি। সেখান থেকেই কিশোরীকে তুলে নিয়ে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ পরিবারের। হাত-পা বাঁধা অবস্থায় একটি নার্সারির সামনে থেকে উদ্ধার করা হয় তাকে। ঘটনাস্থলে তৎক্ষণাৎ আসে পুলিশ। কিন্তু মেয়েটি এতটাই ভয় পেয়ে গেছিল যে, পুলিশকে সে কোনও তথ্যই দিতে পারেনি। পড়ুন: COVID-19 Vaccine Update: অসুস্থ স্বেচ্ছাসেবক, কোভিড-১৯ ভ্যাকসিন ট্রায়াল স্থগিত রাখল জনসন অ্যান্ড জনসন 

কিশোরীর মা জানান, "৮ অক্টোবর মোটরসাইকেলে করে আমার মেয়েকে ওরা তুলে নিয়ে যায়। এরপরই আমার মেয়েটির উপর অত্যাচার করে তারা। আমরা যখন মেয়েকে খুঁজে পাই, তখন দেখি হাত-পা বাঁধা অবস্থায় অচৈতন্য অবস্থায় পড়ে রয়েছে ও। আমরা অপরাধীদের নাম জানার চেষ্টা করছিলাম ওর মুখ থেকে। কিন্তু ও এতটাই ভয় পেয়ে গেছিল যে বারবার জ্ঞান হারিয়ে ফেলছিল।" ঘটনাটির তদন্ত ইতিমধ্যেই শুরু করেছে পুলিশ। অভিযুক্তরা উপযুক্ত শাস্তি পাবেন, আশ্বাস পুলিশের।

মধ্যপ্রদেশের এএসপি প্রকাশ স্বরূপ পাণ্ডে বলেন, "একটি মেয়ে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। আমরা গোটা ঘটনাটির তদন্ত করছি। কী কারণে মেয়েটি আত্মহত্যা করেছে, পরিবারের সকলকে জিজ্ঞাসাবাদ করে সেটির সঠিক কারণ খুঁজে বের করার চেষ্টা চলছে।"