Indian Railways: ১ জুন থেকে দৈনিক ২০০ ট্রেন চলবে, irctc.co.in-এ আজ সকাল ১০টা থেকেই মিলবে টিকিট
ভারতীয় রেল Representational Image (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২১ মে: ১ জুন থেকে দৈনিক ২০০টি ট্রেন চালানোর ঘোষণা করেছিল ভারতীয় রেল (Indian Railways)। গতকাল সেই ট্রেনগুলির তালিকা প্রকাশ করা হয়েছে। এই ট্রেনগুলি সংরক্ষিত ট্রেন হবে। এবং এতে এসি, নন এসি ও জেনারাল কামরা থাকবে। আজ সকাল ১০ টা থেকেই ওই ট্রেনগুলির জন্য টিকিট বুকিং করা যাবে অনলাইনে। irctc.co.in-এ গিয়ে টিকিট বুক করতে হবে। কোনও স্টেশন থেকে এই ট্রেনগুলির টিকিট পাওয়া যাবে না।

ট্রেনে ওঠার আগে যাত্রীদের স্ক্রিনিং করা হবে এবং যাত্রীদের সামাজিক দূরত্বের নিয়ম মেনে চলতে হবে। স্টেশনে পৌঁছতে হবে সময়ের আগে। ঢোকা ও বের হওয়ার গেট আলাদা হবে। একমাত্র উপসর্গহীনদের ট্রেনে উঠতে দেওয়া হবে। আরও পড়ুন: Cyclone Amphan: আয়লা থেকে আম্ফান, ২০০৮ সাল থেকে সঠিক ঝড়ের পূর্বাভাসে লাখ লাখ মানুষের প্রাণ বাঁচিয়েছেন 'সাইক্লোন ম্যান' মৃত্যুঞ্জয় মহাপাত্র

রেলপথ মন্ত্রক সূত্রে জানা গেছে, নির্ধারিত ট্রেন ছাড়ার কমপক্ষে ৪ ঘন্টা আগে প্রথম যাত্রী তালিকা প্রকাশ করা হবে। দ্বিতীয় তালিকা কমপক্ষে ২ ঘণ্টা আগে প্রকাশ করা হবে। আরএসি এবং ওয়েটটিং লিস্ট তৈরি করা হবে। তবে ওয়েটিং লিস্টে থাকা কাউকে ট্রেনে চড়ার অনুমতি দেওয়া হবে না।