National Test Abhyas App: জনপ্রিয় হচ্ছে 'জাতীয় টেস্ট অভ্যাস' অ্যাপ, ১০ লাখ শিক্ষার্থী দিল মক টেস্ট
প্রতীকী ছবি (Photo Credits: Unsplash.com)

নতুন দিল্লি, ১১ জুন: JEE, NEET-র প্রস্তুতির জন্য 'জাতীয় টেস্ট অভ্যাস' (National Test Abhyas App) অ্যাপটি শিক্ষার্থীদের মাঝে জনপ্রিয় হয়েছে। প্রতিবেদন অনুসারে, পরীক্ষার প্রস্তুতির জন্য অন্তত ১০ লাখ JEE Main এবং NEET পরীক্ষায় বসতে আগ্রহীরা অ্যাপটি ডাউনলোড করে ব্যবহার করছেন। মজার বিষয় হচ্ছে, ৪৫ শতাংশ ব্যবহারকারী আধা-শহুরে এবং গ্রামীণ অঞ্চলের। যাদের মধ্যে ৩৭ শতাংশ শিক্ষার্থী কোনও বেসরকারি সংস্থায় কোচিং নেননি।

১৯ মে ন্যাশনাল টেস্টিং এজেন্সি NEET এবং JEE Main ২০২০ এর প্রস্তুতির জন্য 'ন্যাশনাল টেস্ট অভ্যাস' অ্যাপটি চালু করেছিল। অ্যাপটিতে JEE Main এবং NEET পরীক্ষার জন্য মক টেস্টের ফিচার রয়েছে। শিক্ষার্থীরা প্রতিদিন নতুন করে মক টেস্ট দিতে পারবে। অ্যাপ্লিকেশনটিতে শিক্ষার্থীরা পারফরম্যান্স মূল্যায়নের জন্য একটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারবেন। এবং নিজেদের শক্তিশালী এবং দুর্বল জায়গাগুলি বুঝতে পারবেন। আরও পড়ুন: PM Modi Quotes Gurudev Rabindranath Tagore Poem: 'পায়ের বেগেই পথ কেটে যায়, করিস নে আর দেরি', রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতায় লড়াইয়ের বার্তা নরেন্দ্র মোদির

JEE Main ২০২০ ১৮ থেকে ২৩ জুলাইয়ের মধ্যে হওয়ার কথা রয়েছে। যদিও NEET ২৬ জুলাই হবে। JEE Main-র অ্যাডমিট কার্ড ৩ জুলাইয়ের মধ্যে এবং NEET-র অ্যাডমিট কার্ড ১১ জুলাইয়ের মধ্যে দেওয়া হবে।