Army Officer Makes Bullet Proof Jacket: স্নাইপারের গুলি রুখতে বুলেট প্রুফ জ্যাকেট তৈরি করলেন আর্মি অফিসার
Photo Source: Twitter ANI

নয়াদিল্লি, ২৩ ডিসেম্বর: স্নাইপার রাইফেলের গুলি লাগলেও আঘাত পাবেন না কোনও ভারতীয় সেনা। এমনই একটি বুলেট প্রুফ জ্যাকেট আবিষ্কার করল আর্মি অফিসার মেজর অনুপ মিশ্র। এই স্পেশাল বুলেট প্রুফ জ্যাকেটটির নাম 'সর্বত্র'। ভারতীয় সেনাদের 'ফুল বডি প্রোটেকশন'-র জন্য এই বুলেট প্রুফ জ্যাকটটি তৈরি করা হয়েছে। লাইন অফ কন্ট্রোলে পাকিস্তান সেনার স্নাইপারের গুলি রুখতে এই উদ্যোগ নিয়েছেন মেজর অনুপ মিশ্র।পুনের মিলিটারি ইঞ্জিনিয়ারিং কলেজের বেশ কয়েকজন পড়ুয়া মিলে এই জ্যাকেটটি তৈরি করেছেন। এটি একটি লেভেল ফোর জ্যাকেট বলে জানালেন মেজর অনুপ মিশ্র। যিনি এই প্রোজেক্টির তত্ত্বাবধানে ছিলেন।

এই বুলেট প্রুফ জ্যাকেটটি তৈরি করার জন্য গত সোমবার আর্মি ডিজাইন ব্যুরো এক্সেলেন্স অ্যাওয়ার্ডে সম্মানিত করা হয় অনুপ মিশ্রকে । ভারতের সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত অনুপ মিশ্রের হাতে এই পুরস্কার তুলে দেন। সোমবার কলেজেই আর্মি টেকনলজি সেমিনারের আয়োজন করা হয়। সেই সেমিনারেই অনুপ মিশ্রের হাতে তুলে দেওয়া হয় এই পুরস্কার।আরও পড়ুন: Delhi Fire: দিল্লিতে কাপড়ের গুদামে আগুন, মৃতের সংখ্যা এখনও পর্যন্ত ৯

এই ধরণের বুলেট প্রুফ জ্যাকেট তৈরির কারণ জানতে চাওয়া হলে অনুপ মিশ্র বলেন, কিছুদিন আগে লাইন অফ কন্ট্রোল এবং কাশ্মীর উপত্যকায় ভারতীয় সেনা জওয়ানদের উপর স্নাইপার হামলা চালানো হয়। এই ধরণের হামলায় যাতে কোনও জওয়ান শহিদ না হন, সেই কারণেই ফুল বডি প্রোটেকশনের জন্য বুলেট প্রুফ জ্যাকটটি তৈরি করা হয়েছে বলে জানালেন অনুপ মিশ্র।