Omicron: ভারতে ওমিক্রনে আক্রান্ত ২১৩, পরিস্থিতি খতিয়ে দেখতে বৃহস্পতিবার বৈঠকে মোদী: সূত্র
Narendra Modi will hold a meeting to review Omicron Situation (Photo Credit: Instagram/Twitter)

দিল্লি, ২২ ডিসেম্বর: ফের বাড়ল ওমিক্রন (Omicron) আক্রান্তের সংখ্যা। বুধবার গোটা দেশ জুড়ে ওমিক্রনে আক্রান্ত ২১৩ জন। মঙ্গলবার যে সংখ্যা ২০০-র ঘর ছুঁয়েছিল, বুধবার তা পৌঁছে য়ায় ২১৩-তে। মহারাষ্ট্র (Maharashtra) এবং দিল্লিতে (Delhi) আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। জানা যাচ্ছে এমন খবর। মহারাষ্ট্র এবং দিল্লিতে যেভাবে হু হু করে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে, তার জেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার গুরুত্বপূর্ণ বৈঠকে বসতে পারেন বলে খবর।

এই মুহূর্তে দিল্লিতে ওমিক্রনে আক্রান্ত ৫৭ জন। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৫৪। তেলাঙ্গানায় আক্রান্ত ২৪। কর্ণাটকে (Karnataka) ১৯, রাজস্থানে (Rajasthan) ১৮, কেরলে ১৫ এবং গুজরাটে ১৪ জন করোনার এই নয়া প্রজাতিতে আক্রান্ত বলে খবর। এসবের পাশাপাশি জম্মু কাশ্মীরেও (Jammu And Kashmir) থাবা বসাতে শুরু করেছে ওমিক্রন। ওমিক্রনের জেরে ভূস্বর্গে আক্রান্ত ৩ জন। ওড়িশাতেও থাবা বসিয়েছে করোনার এই প্রজাতি। ওড়িশা এবং উত্তরপ্রদেশে আক্রান্ত ২ জন করে। তামিলনাড়ু (Tamil Nadu) এবং পশ্চিমবঙ্গে (West Bengal) একজন করে আক্রান্ত ওমিক্রনে।

করোনার (COVID 19) এই নয়া প্রজাতি যেভাবে হু হু করে গোটা দেশ জুড়ে ডালপালা বিস্তার করছে, তার জেরে প্রত্যেকটি রাজ্যে ওয়ার রুম খোলার নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে। পাশাপাশি ওমিক্রন রুখতে প্রত্যেকটি রাজ্যে নাইট কার্ফু আবার চালু করা হোক বলেও রাজ্যগুলিকে পরামর্শ দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে। পাশাপাশি করোনা পরীক্ষার সংখ্যা যেমন বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে, তেমনি রাজ্যগুলি যাতে ফের নতুন করে সংক্রমিত এলাকা ধরে কনটেইনমেন্ট জোন ঘোষণা করে, সে বিষয়েও নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে।

আরও পড়ুন:  Sara Ali Khan: বলিউডের বিবাহিত পুরুষেই মজে সারা আলি খান

ওমিক্রনের পাশাপাশি গোটা দেশের বিভিন্ন অংশে এখনও পর্যন্ত সংক্রমণ ঘটাচ্ছে ডেল্টা। ফলে মানুষকে যাতে আরও সচেততন করা যায়, সে বিষয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ করতে হবে বলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে।

ওমিক্রনের দাপট যেভাবে বাড়ছে, তা চলতে থাকলে, ফের স্কুল বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হবে। এমনই জানানো হয়েছে মহারাষ্ট্র সরকারের শিক্ষা দফতরের তরফে।