Aamir Khan: আটার প্যাকেটে টাকা বিতরণকারী রবিন হুড তিনি নন, টুইটে স্পষ্ট করলেন আমীর খান
আমীর খান (Photo Credits: Twitter)

মহামারী করোনাকে রুখতে দেশজুড়ে তৃতীয় পর্যায়ের লকডাউন চলছে। এই পরিস্থিতিতে দেশের মানুষ গৃহবন্দি। ভিনরাজ্যে আটকে পড়েছে শ্রমিকরা। কাজকর্ম কিছুই নেই। নিম্নবিত্ত দরিদ্র সাধারণের অবস্থা সঙ্গীন। এই অবস্থায় সরকারি রিলিফ ফান্ডে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে দেশের শুভবুদ্ধি সম্পন্ন নাগরিকরা। প্রখ্যাত ব্যক্তিত্বরা নিজ উদ্যোগে জনসাধারণের সহযোগিতায় এগিয়ে এসেছেন। তালিকায় শাহরুখ খান সলমনের পাশাপাশি রয়েছেন সৌরভ গাঙ্গুলি-সহ আরও অনেকে। শোনা যাচ্ছে করোনাত্রস্ত সাধারণ মানুষকে সহযোগিতা করছেন  বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমীর খানও (Aamir Khan)। তবে অন্যান্যরা যেমন দানধ্যানের খবর ফলাও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন। আমীর কিন্তু সে পথে হাঁটেননি। তিনি এনিয়ে টুঁ শব্দও করছেন না।

এদিকে আমীর খান যখন দানধ্যান নিয়ে মুখে কুলুপ এঁটেছেন, তখনই এক ভুয়ো ভিডিও বার্তায় ছেয়েছে সোশ্যাল মিডিয়া। তাতে বলা হচ্ছে, এক লরি গমের আটা ভর্তি প্যাকেট দরিদ্র সাধারাণের মধ্যে বিতরণের জন্য দিয়েছেন আমীর খান। প্রতিটি প্যাকেটই এক কিলোর। এই প্যাকেটের মধ্যে তিনি ১৫ হাজার করে টাকা ভরে পাঠিয়েছেন। ভিডিওর-র উপস্থাপক জানিয়েছেন আমীর খান এই টাকা দিচ্ছেন। সেই ভিডিও ভাইরাল হতেই চাঞ্চল্য ছড়িয়েছে। সবাই যখন গজনী কুমারের ভূমিকা ধন্য ধন্য করছেন, তখনই বাধ্য হয়ে সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া জানিয়েছেন আমীর। তিনি টুইটে লিখেছেন, “আটার প্যাকেটে টাকা আমি দিইনি। এটা হয় সম্পূর্ণভাবে ভুয়ো খবর। অথবা রবিনহুড নিজে প্রকাশ্যে আসতে চাইছেন না। নিরাপদে থাকুন। ভালবাসা আমীর।” আরও পড়ুন- Sonia Gandhi: ভিনরাজ্যে আটকে পড়া শ্রমিকদের ট্রেনভাড়া মেটাবে কংগ্রেস, চিঠিতে কেন্দ্রকে কটাক্ষ সনিয়া গান্ধীর

তবে এই অন্তরালে থাকা ব্যক্তি যদি আমীর খান নাই হন, তবে কে?  যিনি এমন গোপনীয়তার সঙ্গে এই বিপর্যয়ের দিনে দরিদ্র সাধারণের পাশে রয়েছেন? আমীর খান সম্প্রতি দেশের প্রতিটা মানুষকে সুরক্ষিত রাখার জন্য এবং একেবারে সামানের সারিতে থেকে করোনার মতো মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য জরুরি পরিষেবা, চিকিৎসক, চিকিৎসাকর্মী ও স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন।