Russia Ukraine Crisis: কিয়েভে উঠল উইকএন্ড কার্ফু, বিদেশী পডু়য়াদের উদ্ধারে বিশেষ ট্রেন ইউক্রেনের

কিয়েভ, ২৮ ফেব্রুয়ারি: ইউক্রেন এখন থমথমে। নতুন করে কোনও রাশিয়ান হামলার খবর এখন নেই। এর মধ্যে কিয়েভে তুলে নেওয়া হল কার্ফু। যুদ্ধের মাঝে আটকে পড়া বিদেশী পড়ুয়াদের উদ্ধার করতে বিশেষ ট্রেনের ব্যবস্থা করল ইউক্রেন। কিয়েভে ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে জানানো হল, সেখানকার সব পড়ুয়ারা যেন রেলওয়ে স্টেশনে গিয়ে, সেখান থেকে ইউক্রেন রেলওয়েজের বিশেষ ট্রেনে চড়ে পশ্চিমাংশে যেতে হবে। এদিকে, যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের (Ukraine) শেইনি শহরে আটকে পড়া ভারতীয় পড়ুয়াদের উদ্ধার করা হয়েছে। সূত্রের খবর উদ্ধার হওয়া ছাত্রছাত্রীদের সেখান থেকে বাসে চাপিয়ে নিয়ে আসা হচ্ছে পোল্যান্ডের বুডোমেরিজ শহরে। আরও পড়ুন: খারকিভের লড়াইয়ে রাশিয়াকে হারাল ইউক্রেন

দেখুন টুইট

যত দিন গড়াচ্ছে, তত জটিল হচ্ছে ইউক্রেন (Ukraine), রাশিয়ার (Russia) পারস্পরিক দ্বন্দ্ব। ইউক্রেনের সেনা অস্ত্র সমর্পণ করলে, রাশিয়া আলোচনায় প্রস্তুত বলে জানানো হয় ক্রেমলিনের তরফে। যার সদুত্তর দেয়নি ইউক্রেন। পরে ইউক্রেন আলোচনায় বসতে রাজি তবে বেলারুশে নয় বলে জানানো হয় জেলেনস্কি সরকারের তরফে। ফলে দু পক্ষ সমঝোতায় পৌঁছতে না পারায় পরিস্থিতি আরও জটিল হতে শুরু করেছে। এই অবস্থায় যুদ্ধ কবলিত ইউক্রেন থেকে ভারতীয় (Indian) এবং পড়ুয়াদের ফেরাতে নয়া পদক্ষেপ দিল্লির।

যুদ্ধ কবলিতে ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরাতে এবার ইউক্রেনের প্রতিবেশী এবং সবচেয়ে নিকটতম দেশে যাচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রীরা। জানা যাচ্ছে, কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, কিরণ রিজিজু এবং ভি কে সিং এবার ইউক্রেনের পার্শ্ববর্তী দেশে রওনা দিচ্ছেন ভারতীয়দের ফেরাতে।