Moscow Attack: ইউক্রেনের হাত, পুতিনের দাবি, 'উগ্র ইসলামপন্থীরাই' মস্কোয় হামলা চালায়
Vladimir Putin (Photo Credit: ANI/Twitter)

মস্কোয় (Moscow) হামলার পিছনে কারা দায়ি। এবার এমনই প্রশ্ন তুললেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin)। 'উগ্র ইসলামপন্থীরাই' মস্কোয় হামলার জন্য দায়ি। এবার এমনই দাবি করলেন রাশিয়ার প্রেসিডেন্ট। অর্থাৎ মস্কোয় হামলার জন্য আইসিস জঙ্গিরা দায়ি বলেও দাবি করেন পুতিন। টেলিগ্রামে জাতির উদ্দেশ ভাষণের সময় পুতিন বলেন, মস্কোয় যে হামলা হয়েছে, তার পিছনে ইউক্রেনের হাত থাকতে পারে বলে মন্তব্য করেন রুশ প্রধান।

সম্প্রতি মস্কোয় যে হামলা হয়, তার জেরে ১৩৯ জনের মৃত্যু হয়। আহত হন ১৮২ জন। শুক্রবার রাশিয়ার ক্রোকাস সিটি হলে একটি অনুষ্ঠান চলছিল। সেই অনুষ্ঠানের সময় হামলা চলে। ঘটনার পরপরই রুশ প্রশাসন তন্ন তন্ন করে অপরাধীদের খোঁজ চালায় এবং গ্রেফতার করে ৪ জনকে। জানা যায়, যে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে, তারা ,তাজিক বংশোদ্ভুদ। ওই ৪ জনের বিরুদ্ধেই জঙ্গি হামলার অভিযোগ দায়ের করা হয়েছে বলে খবর।

আরও পড়ুন:  Moscow Attack: মস্কো থিয়েটার হামলায় ৪ অভিযুক্ত চিহ্নিত, ইউক্রেনের হাত দেখছেন পুতিন

পুতিনের অভিযোগ, গোটা বিশ্ব জুড়ে উগ্র ইসলামপন্থীদের যে দাপাদাপি চলছে, তার জেরেই  মস্কোয় শুক্রবারের এই হামলা। মস্কোয় হামলার পর আক্রমণকারীরা ইউক্রেনে পালানোর চেষ্টা করছিল। ফলে এই হামলার জেরে কারা লাভবান বলেও প্রশ্ন তোলেন পুতিন। নিও-নাজ্জি কিভ রেজিমের তরফে মস্কোয় হামলা চালানো হয়েছে বলেও দাবি করেন ভ্লাদিমির পুতিন।