Vivek Ramaswamy Out Of US President Race: হোয়াইট হাউসের প্রেসিডেন্সিয়াল দৌঁড় থেকে 'আউট' ভারতীয় বংশোদ্ভূত বিবেক রামস্বামী
Vivek Ramaswamy (Photo Credit: Twitter)

দিল্লি, ১৬ জানুয়ারি: হোয়াইট হাউসের প্রেসিডেন্সিয়াল দৌঁড় থেকে সরলেন ভারতীয় বংশোদ্ভূদ বিবেক রামস্বামী (Vivek Ramaswamy)। রিপাবলিকানদের প্রতিনিধি হয়ে এবার রামস্বামী হোয়াইট হাউসের দৌঁড়ে ছিলেন। তবে প্রেসিডেন্ট নির্বাচনের আগেই সেই দৌঁড় থেকে সরে যান বছর ৩৮-এর রামস্বামী। ভারতীয় বংশোগদ্ভূদ মার্কিন শিল্পপতি বিবেক রামস্বামীকে নিয়ে রিপাবলিকানদের মধ্যে জল্পনা শুরু হয়।  তবে শেষ পর্যন্ত হোয়াইট হাউসের প্রেসিডেন্সিয়াল দৌঁড় থেকে সরে যান বিবেক রামস্বামী।

কেরলে জন্ম বিবেক রামস্বামী হোয়াইট হাউসের প্রেসিডেন্সিয়াল দৌঁড় থেকে সরার আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হন।  সেখান থেকে বিষয়টি নিয়ে জোর জল্পনা শুরু হয়।

জানা যায়, বাবা, মায়ের সঙ্গে মার্কিন মুলুকে (US) পাড়ি দেন কেরলের (Kerala) ছোট বিবেক। আমেরিকায় বাবা, মায়ের সঙ্গে বসবাসের সঙ্গে সঙ্গে তিনি পুরোদমে মার্কিন নাগরিক হয়ে ওঠেন। এরপর সেখানেই তাঁর বেড়ে ওঠা এবং পড়াশোনা। মার্কিন মুলুকে বড় হয়ে শেষ পর্যন্ত সেখানকার ধনী শিল্পপতি হয়ে ওঠেন রামস্বামী। সেই শিল্পপতি রামস্বামীই এবার হোয়াইট হাউসের প্রেসিডেন্সিয়াল দৌঁড়ে রিপাবলিকানদের হয়ে দাঁড়ান। যা নিয়ে আমেরিকায় বসবাসকারী প্রাবসী ভারতীয়দের মধ্যে উদ্মাদনা তৈরি হলেও, শেষ পর্যন্ত সেখান থেকে সরে যান রামস্বামী।

দেখুন ট্যুইট...

 

সাংবাদিকদের মুখোমুখি রামস্বামী...