US Issues Travel Advisory To Pakistan: জঙ্গিদের বাড়বাড়ন্ত, পাকিস্তানে যাবেন না, সতর্কতা আমেরিকার
Pakistan Flag(Photo Credits: Pixabay)

ওয়াশিংটন, ৭ অক্টোবর: পাকিস্তান (Pakistan) ভ্রমণ থেকে বিরত থাকুন। পাকিস্তানে যে হারে জঙ্গি কার্যকলাপ এবং ধর্মীয়  হানাহানির ঘটনা বাড়ছে, তাতে ইসলামাবাদ থেকে দূরে থাকায় শ্রেয়। মার্কিন নাগরিকদের (US) এভাবেই পরামর্শ দেওয়া হল ওয়াশিংটনের তরফে। বর্তমানে পাকিস্তানের বিভিন্ন প্রদেশে ধর্মীয় হানাহানি এবং জঙ্গি কার্যকলাপ ক্রমশ বাড়ছে। ফলে মার্কিন নাগরিকরা যাতে এই মুহূর্তে পাকিস্তানে না যান, সে বিষয়ে সতর্কতা জারি করে জো বাইডেন সরকার।

তবে বালোচিস্তান এবং খাইবার পাখতুনওয়া যাওয়া যাতে প্রত্যেক মার্কিন নাগরিক বিরত থাকেন, সে বিষয়েও কড়া সতর্কতা জারি করা হয়েছে। মার্কিন নাগরিকদের পাক প্রদেশ ভ্রমণের ক্ষেত্রে লেভেল থ্রি-র সতর্কতা জারি করা হয়েছে। সেই পাকিস্তানের সীমান্তবর্তী এলাকাতেও যাতে কোনও মার্কিন নাগরিক না যান, তা নিয়েও সতর্ক করা হয়েছে।

আরও পড়ুন:   US Video: ভারতীয়দের অপহরণের পর হাত বেধে তোলা হচ্ছে ট্রাকে, প্রকাশ্যে খুনের আগের নির্মম ভিডিয়ো

পাকিস্তানের একাধিক প্রদেশে যে কোনও সময়ে জঙ্গিরা হামলা চালাতে পারে। সে দোকান, বাজার হোক কিংবা শপিং মল। কোনওরকম সতর্কতা ছাড়াই জঙ্গি হামলা চলে পাকিস্তানের একাধিক জায়গায়। ফলে আমেরিকার নাগরিকরা যাতে এই মুহূর্তে পাকিস্তানে না যান, সে বিষয়ে জারি করা হয়েছে কড়া সতর্কবার্তা।