Sri Lanka: সরকারি সম্পত্তি নষ্ট করলে, চলতে পারে গুলি, অগ্নিগর্ভ শ্রীলঙ্কায় নয়া ঘোষণা সেনা মুখপাত্রের
Sri Lnaka (Photo Credit: ANI/Twitter)

কলম্বো, ১০ মে:  চরম অর্থনৈতিক সঙ্কটের সঙ্গে লড়ছে শ্রীলঙ্কা (Sri Lanka)। দ্বীপরাষ্ট্র যখন চরম অর্থনৈতিক সঙ্কটের সঙ্গে লড়াই করছে, তখন রাজাপাক্ষে সরকারের বিরুদ্ধে বিক্ষোভে নামেন সাধারণ মানুষ। তুমুল বিক্ষোভের জেরে শেষ পর্যন্ত সোমবার রাতে প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন মাহিন্দা রাজাপাক্ষে (Mahinda Rajapaksa)। সেই সঙ্গে পুলিশের সঙ্গে সরকার বিরোধীদের সংঘর্ষ শুরু হয়। যার জেরে বেশ কয়েকজন বিক্ষোভকারীর মৃত্যু হলে পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ শুরু হলে, শ্রীলঙ্কায় একের পর এক বাস, গাড়ি পোড়ার ছবি প্রকাশ্যে আসতে শুরু করে। যা নিয়ে প্রায় গোটা বিশ্ব জুড়ে চর্চা শুরু হয়।

বিক্ষোভের মাঝে যাঁরা সরকারি সম্পত্তি নষ্ট করবেন, তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে বলে দেওয়া হয় হুঁশিয়ারি। শুধু তাই নয়, সরকারি সম্পত্তি নষ্ট করলে, তাঁদের লক্ষ্য করে গুলি চালানো হতে পারে বলেও সতর্কতা জারি করা হয়েছে। শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়, সরকারি সম্পত্তি নষ্ট করার চেষ্টা করলেই গুলি চালানো হতে পারে। মঙ্গলবার একটি সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে এমনই সতর্কতা জারি করেন শ্রীলঙ্কা সেনা বাহিনীর মুখপাত্র।

আরও পড়ুন:  Delhi: দিল্লি বিমানবন্দরের মাঝে অজ্ঞান হয়ে পড়লেন মহিলা, দেখুন

এদিকে শ্রীলঙ্কায় শান্তি রক্ষা করুন। এমনই আবেদন জানান রাষ্ট্রপতি গোতবয়া রাজাপাক্ষে। বর্তমানে দেশের যা অবস্থা, তাতে সরকার এবং জনগণকে একসঙ্গে সেই পরিস্থিতির সঙ্গে লড়াই করতে হবে বলে আহ্বান জানান গোতবয়া রাজাপাক্ষে।