Sri Lanka: প্রেসিডেন্টের ভাইও শ্রীলঙ্কা ছাড়তে পারলেন না, বিমানের মধ্যেই আটকে পড়লেন
SriLanka Protests. (Photo Credits: Twitter)

কলম্বো, ১২ জুলাই: সময় গড়াচ্ছে, তত প্রবল হচ্ছে শ্রীলঙ্কায় (Sri Lanka) প্রতিরোধ। শনিবার শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতবয়া রাজাপাক্ষে (Gotabaya Rajapaksa) প্রাসাদ ছাড়তেই, সেখানে হু হু করে ঢুকে পড়তে শুরু করেন মানুষ। গোতবয়া রাজাপাক্ষে যখন লুকিয়ে শ্রীলঙ্কা ছেড়ে দুবাইতে পালানোর চেষ্টা করেন, সেখানেও ব্যর্থ হন। কোনওভাবেই যাতে গোতবয়া রাজাপাক্ষে পালাতে না পারেন, তার জন্য বিমানবন্দরে অভিবাসন দফতরের কর্মীরা তাঁকে আটকে দেন। ফলে শ্রীলঙ্কা জুড়ে তুমুল বিক্ষোভ শুরু হয়। মঙ্গলবারও যা অব্যাহত। কলম্বোর রাস্তা জুড়ে বিক্ষোভ শুরু করেন প্রতিবাদীরা। দেখুন...

 

এসবের পাশাপাশি শ্রীলঙ্কারপ্রাক্তন অর্থমন্ত্রী বেসিল রাজাপাক্ষে যাতে কোনওভাবে দেশ ছাড়তে না পারেন, সেই দাবিতে শোরগোল শুরু করেন বিমান যাত্রীরা। বেসিল রাজাপাক্ষে দেশ ছেড়ে পালানোর সময় তাঁকে বিমানের কর্মী এবং যাত্রীরা আটকে দেন। মাহিন্দা রাজাপাক্ষে এবং গোতবয়া রাজাপাক্ষের ভাই বেসিল রাজাপাক্ষে যাতে কোনওভাবে শ্রীলঙ্কা ছেড়ে বিদেশে পালাতে না পারেন, তার জন্য তুমুল বিক্ষোভ শুরু করেন বিমান যাত্রীরা।

আরও পড়ুন: Sri Lanka: গোতবয়া রাজাপাক্ষে পালাতে পারলেন না দুবাইতে, শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে আটকে দেওয়া হল বিমানবন্দরেই

প্রসঙ্গত বেসিল রাজাপাক্ষের আমেরিকার পাসপোর্টও রয়েছে। ফলে গোতবয়া রাজাপাক্ষে দুবাই না আমেরিকায় পালাতে গিয়ে আটকে পড়েন, সে বিষয়ে কিছু জানা যায়নি।