Ukraine Russia War: ইউক্রেনে আসা মার্কিন সাঁজোয়া গাড়ি ধ্বংস করা হবে, হুমকি দিল রাশিয়া
Russian Military Tanks (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ১৩ মার্চ রাশিয়ার আগ্রাসনে জেরবার ইউক্রেন। এই অবস্থায় যুদ্ধবিধ্বস্ত  ইউক্রেনের পাশে দাঁড়িয়ে সমরাস্ত্র দিয়ে সহযোগিতা করছে পশ্চিমের দেশগুলি । আর এই সহযেগিতা রাশিয়ার কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। কারণ আমেরিকা থেকে ইউক্রেনে আগত যুদ্ধাস্ত্রের লক্ষ্যবস্তু হচ্ছে রাশিয়ান সেনারা। তাই এবার মার্কিন মুলুককে এ ব্যাপারে সতর্ক করলেন রাশিয়ার উপ বিদেশমন্ত্রী সের্গেই ব়্যাবকোভ। প্রয়োজনে সেই গাড়ি বোঝাই যুদ্ধাস্ত্র ধ্বংস করে দেবে রাশিয়া।

প্রথমে হামলা তারপর ইউক্রেনের প্রেসিডন্ট ভলোদিমির জেলেনস্কির নামে ভুয়ো টেলিগ্রাম অ্যাকাউন্ট খুলে তাতে ভুয়ো বার্তা দিয়েও সেদেশের সেনাকে কাবু করতে পারেনি রাশিয়া। রাশিয়ান আগ্রাসনের মধ্যে ইউক্রেনীয় সেনাকে আত্মসমর্পণ করতে বলছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি (Ukraine President Volodymyr Zelenskyy )। এমনই একটি বার্তা টেলিগ্রাম অ্যাকাউন্ট থেকে সোশ্যাল  মিডিয়ায় ভাইরাল হতেই ড্যামেজ কন্ট্রোলে নেমে পড়েন ভলোদিমির জেলেনস্কি। তিনি নিজের অফিশিয়াল টেলিগ্রাম চ্যানেলে  বার্তায় দিয়ে জানান, ওই অ্য়াকাউন্টটি ভুয়ো। এমন কোনও নির্দেশ সেনাকে তিনি দেননি। পরে টেলিগ্রাম এই ভুয়ো অ্যাকাউন্টটি বন্ধ করে দেয়।

তারপর রাশিয়া দাবি করে, আমেরিকার পরামর্শে  ইউক্রেন নাকি মানব সম্পদের ক্ষতি করার জন্য কেমিক্যাল ও বায়োলজিক্যাল অস্ত্র বানাচ্ছে। যদিও সেই অভিযোগকে উড়িয়ে দিয়েছেন ভলোদিমির জেলেনস্কি।