Russia-Ukrane War: ইউক্রেনের রাজধানী কিভ থেকে সেনা সরাচ্ছে রাশিয়া? শান্তি চুক্তির পথে এগোচ্ছে মস্কো
Russia-Ukraine War (Photo Credit: Twitter)

কিভ, ২৯ মার্চ:  কিভ (Kyiv)এবং চারনিভের আশপাশ থেকে সেনা সরাবে রাশিয়া। কিভ এবং চারনিভে যাতে উদ্ধার কাজে গতি আসে, সেদিকে খেয়াল রাখবে মস্কো। এমন জানানো হয় ক্রেমলিনের তরফে। ইউক্রেনের সঙ্গে শান্তি চুক্তি যাতে এগনো যায়, তার জন্যই কিভ এবং চারনিভের আশপাশ থেকে সেনা প্রত্যাহার করা হবে বলে ক্রেমলিনের তরফে জানানো হয়।

 

এদিকে  ইউক্রেন (Ukraine) যখন যুদ্ধ বিরতির জন্য রাশিয়ার সঙ্গে আলোচনায় বসতে চাইছে, সেই সময় ভলোদিমির জেলেনস্কি সরকারের বিরুদ্ধে আক্রমণাত্মক ভ্লাদিমির পুতিন। জেলেনস্কি সরকারের তরফে যুদ্ধ থামিয়ে শান্তির বার্তা দেওয়া হলে, রাগে কড়মড় করে ওঠেন পুতিন। দ্য কিভ ইনডিপেনডেন্টের তরফে এবার একটি খবর প্রকাশ করা হয়। যা দেখে ফের গোটা বিশ্ব জুড়ে যুদ্ধের কালো মেঘ ঘনাতে শুরু করেছে। ইউক্রেনের তরফে শান্তির বার্তা দেওয়া হলে তা খারিজ করে দেন পুতিন। এমনকী, ইউক্রেন থেকে জেলেনস্কি সরকারকে টেনেহিঁচড়ে নামিয়ে দেবেন বলেও পুতিন (Vladimir Putin) হুঙ্কার ছাড়চ্ছেন বলে খবর।

আরও পড়ুন:  Russia-Ukraine War: স্বামীকে খুন করে, স্ত্রীকে 'গণধর্ষণ' রুশ সেনার, শিউরে উঠছেন ইউক্রেনীয় মহিলা

যা নিয়ে ফের আন্তর্জাতিক মহলে তরজা শুরু হয়েছে। রাশিয়াকে হানাদারি থামিয়ে শান্তির বার্তা দেওয়া হলেও, ভ্লাদিমির পুতিন যে কোনওভাবেই তাকে মান্যতা দিতে রাজি নন, তা কার্যত স্পষ্ট। ওই খবর প্রকাশ্যে আসতেই এবার ফের ইউক্রেনের (Ukraine) রাজধানী কিভ এবং চারনিভ থেকে বেশি কিছু সেনা প্রত্যাহার করা হবে বলে পুতিনের দেশের তরফে জানানো হয়।