Russia-Ukraine War: ইউক্রেনের স্টেশনে রাশিয়ার রকেট হামলায় নিহত বহু, পুতিন বাহিনীর বিরুদ্ধে তীব্র আক্রমণ জেলেনস্কির
Russia-Ukraine War (Photo Credit: Twitter)

কিভ, ৮ এপ্রিল:  কিভ (Kyiv), চের্নোবিল-এর মত জায়গা নয়, পূর্ব ইউক্রেনে নজর রয়েছে রাশিয়ার। ইউক্রেনের বিভিন্ন অংশ থেকে রুশ সেনা প্রত্যাহারের সময় এমনই মন্তব্য করা হয় মস্কোর তরফে। এবার সেই পূর্ব ইউক্রেনের (Ukraine) একটি স্টেশনে রকেট হামলা চালাল রাশিয়া। যার জেরে ৩০ জনের বেশি মানুষের মৃত্যুর খবর মিলছে। আহত ১০০ জনেরও বেশি। ক্রামাতোরস্ক নামে ওই স্টেশনে শুক্রবার রকেট হামলা চালায় রাশিয়া। পরপর দুটি রকেট এসে আছড়ে পড়ে ইউক্রেনের ওই স্টেশনে। তার জেরেই ৩০ জনেরও বেশি সাধারণ মানুষের মৃত্যু হয় ঘটনাস্থলে। আহত প্রচুর। ওই ঘটনার পরপরই ফের মস্কোর বিরুদ্ধে তীব্র আক্রমণ করেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, রাশিয়ার (Russia) 'রাক্ষুসে হামলার' কোনও সীমা নেই। ক্রামাতোরস্ক স্টেশনে হামলা চালিয়ে এবার ফের রুশ সেনা নিজেদের সমস্ত সীমা লঙ্ঘন করে ফেলেছে বলে অভিযোগ করেন ইউক্রেনের প্রেসিডেন্ট।

আরও পড়ুন:  Uttar Pradesh: মুসলিম মহিলাদের 'অপহরণের' পর 'ধর্ষণের' হুমকি, বিতর্কিত মন্তব্যের পর গ্রেফতার ধর্মগুরু

সম্প্রতি বুচা শহর থেকে একের পর এক মৃতদেহ উদ্ধারের পর ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে তোপ দাগতে দেখা যায় জেলেনস্কিকে। তিনি অভিযোগ করেন, বুচায় 'গণহত্যা' চালিয়ে রাশিয়া 'যুদ্ধ অপরাধ' করেছে। শুধু তাই নয়, বুচার (Bucha) পর বরোডিয়াঙ্কায় আরও ভয়াবহ ছবি অপেক্ষা করছে বলেও আশঙ্কা প্রকাশ করেন জেলেনস্কি। যা নিয়ে প্রায় গোটা বিশ্ব জুড়ে তোলপাড় শুরু হয়ে যায়।