Russia-Ukraine War: ইউক্রেনে 'গণহত্যা' চালাচ্ছে রাশিয়া? আশঙ্কা স্পেনের প্রধানমন্ত্রীর
Spanish PM Attacks Russia (Photo Credit: Twitter/Wikipedia)

মাদ্রিদ, ৪ এপ্রিল:  ইউক্রেনে (Ukraine) কি গণহত্যা (Genocide) চালানো হচ্ছে? স্পেনের (Spain)  প্রধানমন্ত্রীর তরফে এবার রাশিয়াকে নিয়ে এমনই আশঙ্কা প্রকাশ করা হচ্ছে। ইউক্রেনের রাজধানী কিভ থেকে ৬০ কিলোমিটার দূরের বুচা (Bucha)  শহরে রুশ বাহিনী কার্যত গণহত্যা চালাচ্ছে বলে অভিযোগ। বুচা শহর থকেে ৪১০টি মৃতদেহ উদ্ধারের পর থেকেই বিষয়টি নিয়ে বিশ্ব জুড়ে জোরদার শোরগোল শুরু হয়ে যায়। ইউক্রেন দখল করতে রাশিয়ান সেনা গণহত্যা শুরু করছে বলে অভিযোগ স্পেনের।

স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো স্যানচেজ বলেন, ইউক্রেনের রাজধানীর অনতিদূর থেকে যেভাবে একের পর এক মৃতদেহ উদ্ধার হচ্ছে, তাতে বুচা শহরে গণহত্যা চালানো হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ইউক্রেনে যারা যুদ্ধ অপরাধ শুরু করেছে, তারা যাতে কোনওভাবে ছাড় না পায়, সে বিষয়ে নজর রাখা হচ্ছে বলে স্পেনের প্রধানমন্ত্রী মন্তব্য করেন। ইউক্রেন নিয়ে মাদ্রিদের একটি অনুষ্ঠানে রুশ বাহিনী গণহত্যা চালাচ্ছে বলে আশঙ্কা প্রকাশ করেন স্পেনের প্রধানমন্ত্রী।

আরও পড়ুন:  Pakistan And Sri Lanka: পাকিস্তান, শ্রীলঙ্কায় পরিস্থিতি জটিল, প্রতিবেশী রাষ্ট্রের ডামাডোলে ভারতের অবস্থান নিয়ে বৈঠকে প্রধানমন্ত্রী

যদিও রাশিয়ার (Russia) তরফে এখনও পর্যন্ত এ বিষয়ে পালটা কোনও মন্তব্য করা হয়নি।