Pakistan And Sri Lanka: পাকিস্তান, শ্রীলঙ্কায় পরিস্থিতি জটিল, প্রতিবেশী রাষ্ট্রের ডামাডোলে ভারতের অবস্থান নিয়ে বৈঠকে প্রধানমন্ত্রী
PM Narendra Modi (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ৪ এপ্রিল: ভারতের (India) দুই   প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তান (Pakistan) এবং শ্রীলঙ্কা (Sri Lanka) নিয়ে প্রায় গোটা বিশ্ব জুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। পাকিস্তানে ইমরান খানের সরকার ফেলে দেওয়া হয়েছে। ফলে নয়া সরকার গঠিত না হওয়া পর্যন্ত পাকিস্তানে কেয়ারটেকার সরকার হিসেবে কাজ চালাবেন ইমরান  খান। পাওয়া যাচ্ছে এমন খবর।

অন্যদিকে শ্রীলঙ্কায় জারি জরুরি অবস্থা। ভারতের প্রতিবেশী রাষ্ট্রে অর্থনৈতচিক সঙ্কট চরমে। ফলে জ্বালানি তেল থেকে শুরু করে জীবনদায়ী ওষুধও প্রায় অমিল শ্রীলঙ্কা জুড়ে। শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারির পর সে দেশে জ্বালানি তেল, চালসহ প্রয়োজনীয় জিনিস পাঠানো সিদ্ধান্ত নেয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সরকার।

আরও পড়ুন:  Russia-Ukraine War: বুচা থেকে উদ্ধার ৪১০টি মৃতদেহ, ইউক্রেনে 'নির্মম হত্যালীলা' পুতিন বাহিনীর? তদন্ত

ফলে পাকিস্তান এবং শ্রীলঙ্কায় ঘটে চলা সাম্প্রতিকতম পরিস্থিতি নিয়ে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলোচনায় বসবেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। ভারতের প্রতিবেশী দুই দেশের যে পরিস্থিতি, তাতে দিল্লির কী করণীয় এবং অবস্থান নিয়ে আলোচনার জন্যই আজ প্রধনামন্ত্রীর সঙ্গে জয়শঙ্কর বৈঠকে বসবেন বলে খবর।