Russia-Ukraine War: ইউক্রেনের সঙ্গে আর যুদ্ধ নয়, পুতিনের সিদ্ধান্তের বিরুদ্ধে জ্বলছে রাশিয়া, দেখুন
Russian Starts Protest Against Ukraine War (Photo Credit: Twitter)

মস্কো, ২৬ সেপ্টেম্বর: ইউক্রেন-রাশিয়া (Ukraine-Russia War) যুদ্ধের পারদ ফের চড়তে শুরু করেছে। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কেন নতুন করে বাহিনীতে সেনা সংযোজনের কথা ঘোষণা করলেন, তা নিয়ে প্রশ্ন তুলছেন বহু রাশিয়ান। এমনকী রাশিয়ার একাধিক শহরে পুতিনের বিরুদ্ধে বিক্ষোভ শুরু করেছেন বহু মানুষ। সোমবার সোশ্যাল মিডিয়ায় একাধিক ভিডিয়ো ভাইরাল হতে শুরু করেছে। যেখানে রাশিয়ার একাধিক শহরে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের বাকবিতণ্ডা এবং সংঘর্ষের ছবি উঠে আসতে শুরু করেছে।

 

ইউক্রেনের বিরুদ্ধে কেন নতুন করে যুদ্ধ ঘোষণা করলেন ভ্লাদিমির পুতিন (Vladimir Putin), তা নিয়ে প্রশ্ন তুলছেন সাধারণ মানুষ।

 

সম্প্রতি ভ্লাদিমির পুতিন সুর চড়ান পশ্চিমী বিশ্বের বিরুদ্ধে। ইউক্রেনে রুশ সেনাকে ঠেকানোর জন্য পশ্চিমী বিশ্ব যেভাবে মস্কোর বিরুদ্ধে হামলার পরিকল্পনা করছে, তা বরদাস্ত করা হবে না। রাশিয়ার সার্বভৌমত্ব বজায় রাখতে সব দিক থেকে চেষ্টা চালানো হবে বলে আমেরিকা সহ পশ্চিমী বিশ্বকে সতর্ক করেন পুতিন। এরপরই রিশ বাহিনীতে  নতুন করে সেনা সংযোজন করা হবে বলে জানান পুতিন। যার বিরুদ্ধে গত সপ্তাহ থেকেই রাশিয়ার বিভিন্ন শহরে বিক্ষোভ শুরু করেছেন সাধারণ মানুষ।