Russia-Ukraine War (Photo Credit: Twitter)

রাশিয়ায় (Russia)পালটা হানাদারি শুরু করেছে ইউক্রেন (Ukraine)। এবার ইউক্রেনের সেই হানাদারি প্রতিহত শুরু করেছে রাশিয়া। যদিও ভ্লাদিমির পুতিনের সেনা বাহিনীর তরফে জানানো হয়, তারা পশ্চিম কুরস্কতে ইউক্রেনের আন্তঃসীমান্ত অনুপ্রবেশকে প্রতিহত করছে। কীভাবে কুরস্ক অঞ্চলে ইউক্রেন হামলা চালাল, তা রুশ সেনার কাছেও স্পষ্ট নয়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে দাবি হয়, ইউক্রেন গত ২৪ ঘন্টায় 2৮০-র বেশি সেনা কর্মীর মৃত্যু দেখেছে। যদিও রাশিয়ার এই দাবিকে এখনও পর্যন্ত কোনওভাবে মান্যতা দেয়নি ইউক্রেন।

রিপোর্টে প্রকাশ, রাশিয়ার অভ্য়ন্তরের প্রায় ১০ কিলোমিটার পর্যন্ত ইউক্রেনের সেনা প্রবেশ করেছে।  যে খবর পেয়েই রাশিয়া পালটা প্রতিরোধ শুরু করে। আর তার জেরেই ইউক্রেনের প্রায় ২৮০ সেনা কর্মীকে পুতিন বাহিনী খতম করে বলে খবর। যদিও রাশিয়ায় অনুপ্রবেশের কথা প্রকাশ্যে স্বীকার করেনি ইউক্রেন। জেলেনস্কির তরফে শুধু বলা হয়, পুতিন বাহিনী ইউক্রেনে যেভাবে হামলা চালিয়েছে,তার ফল তাদের ভুগতে হবে।

তবে বৃহস্পতিবার রাতভর রাশিয়ার কুরস্ক অঞ্চলে ইউক্রেনীয় সেনা প্রবেশ করেছে বলে খবর। কুরস্কতে রাশিয়ার যে ওয়্যারহাউস এবং বোমা তৈরির কারখানা ছিল, তা ধ্বংস করা হয়েছে বলেও দাবি ইউক্রেনীয় সেনার।